SRH vs GT : আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো ঘটল এই ঘটনা, বড় কীর্তি করলেন এই খেলোয়াড়রা

SRH vs GT : আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো ঘটল এই ঘটনা, বড় কীর্তি করলেন এই খেলোয়াড়রা

আইপিএল ২০২৩এর ৬২ তম ম্যাচে গুজরাট টাইটান্স সানরাইজার্স হায়দ্রাবাদকে ৩৪ রানে পরাজিত করে। এই ম্যাচে গুজরাটের হয়ে দুর্দান্ত সেঞ্চুরি খেলেন শুভমান গিল। একই সঙ্গে হায়দরাবাদের হয়ে ৫ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। এই জয়ের মাধ্যমে, গুজরাট টাইটানস প্রথম দল হিসেবে আইপিএল ২০২৩-এর প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো বড় ক্যারিশমা ঘটল গুজরাট ও হায়দরাবাদের ম্যাচে। চলুন জেনে নেওয়া যাক সে সম্পর্কে।

এই ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বোলার ভুবনেশ্বর কুমার ৫ উইকেট, মার্কো জেসন, ফজল হক ফারুকি এবং টি নটরাজন ১টি করে উইকেট নেন। একই সময়ে গুজরাটের হয়ে মহম্মদ শামি ও মোহিত শর্মা নেন ৪টি করে উইকেট। একটি উইকেট যায় যশ দয়ালের অ্যাকাউন্টে। এভাবে দুই দলের ফাস্ট বোলাররা একসঙ্গে ১৭ উইকেট নেন। আইপিএলের ইতিহাসে এই প্রথম ফাস্ট বোলাররা এক ম্যাচে ১৭ উইকেট নিলেন।

চারের বেশি উইকেট পেয়েছেন তিন বোলার
প্রথমবারের মতো আইপিএলের কোনো ম্যাচেই দেখা গেল তিন বোলারের চারের বেশি উইকেট। এর মধ্যে ভুবনেশ্বর কুমার ৫টি, মোহাম্মদ শামি ও মোহিত শর্মা ৪টি করে উইকেট নেন। ভালো বোলিং করা ছাড়াও এই বোলাররা বেশি রান দেন নি।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে গুজরাট টাইটানসের শুরুটা ভালো হয়নি। যখন শূন্য রান করে আউট হন ঋদ্ধিমান সাহা। তবে শুভমান গিল এবং সাই সুদর্শন দুর্দান্ত ব্যাটিং করেছেন। এই দুই খেলোয়াড়ই মাঠের প্রতিটি পাশে স্ট্রোক মারেন। এই খেলোয়াড়দের কারণেই গুজরাট দল বড় স্কোর করতে পেরেছিল। শুভমান ১০১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। একই সময়ে সুদর্শন ৪৭ রান করতে সক্ষম হন। গুজরাট হায়দরাবাদকে জয়ের জন্য ১৮৯ রানের টার্গেট দিয়েছিল, যার জবাবে হায়দ্রাবাদ দল মাত্র ১৫৪ রান করতে পারে এবং ৩৪ রানে ম্যাচ হেরে যায়।

হায়দরাবাদের হয়ে দারুণ কিছু স্ট্রোক করেছেন হেনরিখ ক্লাসেন এবং ভুবনেশ্বর কুমার। কিন্তু এই দুই খেলোয়াড় ছাড়া আর কোনো খেলোয়াড়ই বড় ইনিংস খেলতে পারেননি। ক্লাসেন ৬৪ রান এবং ভুবনেশ্বর ২৭ রান করেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

হোম
জয়েন গ্রুপ
স্থানীয় খবর
জয়েন গ্রুপ
গুগল নিউজ