Corona Virusজেলা

আলিপুরদুয়ারের অ্যান্টিবডি টেস্টের রিপোর্ট এসে পৌঁছালো , রয়েছে গোষ্ঠী সংক্রমণের আশা

কিছু দিন আগে আলিপুরদুয়ার জেলার ১০ টি গ্রামের মোট ৪০০ লোকের রক্তের স্যাম্পল গ্রহণ করা হয়েছিল। ICMR এর এক ভাইরোলজিস্টের দল এবং WHO এর এক বিশেষজ্ঞ দলের পক্ষ থেকে এই রক্ত গ্রহণ করা হয়। এটি ইমিউনোগ্লোবিন জি টেস্টের জন্য চেন্নাই পাঠানো হয়েছিল , যার দ্বারা বোঝা যেত যে আলিপুরদুয়ারে গোষ্ঠী সংক্রমণ ঘটেছিলো কিনা । গতকাল রাতে এই রিপোর্ট জেলা সাস্থ্য দপ্তরের হাতে এসে পৌঁছায় ।

এই রিপোর্ট অনুযায়ী আলিপুরদুয়ারে গোষ্ঠী সংক্রমণ হওয়ার আশঙ্কা রয়েছে ১ শতাংশ।রিপোর্ট অনুযায়ী জানা যায় মোট ৪০০ রোগীর মধ্যে ৪ জন পজিটিভ রোগীর সন্ধান পাওয়া যায় , অর্থাৎ ১ শতাংশ। এই রক্ত সংগ্রহ করা হয়েছিল ১৮ বছরের উর্ধে লোকেদের মধ্যে।

আলিপুরদুয়ারে মোট জনসংখ্যা প্রায় ১৫-১৬ লক্ষ যারা মধ্যে প্রায় ১০ লক্ষ লোক ১৮ বছরের উর্ধে। অর্থাৎ সর্বোচ্চ ১০,০০০ লোক আক্রান্ত হতে পারে। এর মধ্যে মোট ১৮২ জনকে চিহ্নিত করা গিয়েছে , বাকি লোকেদের এখনো চিহ্নিত করা যায়নি। আদৌ ওরা করোনা আক্রান্ত কিনা বা এই বিশাল অংকের লোক আক্রান্ত হতে পারে কিনা সেই বিষয়ে নির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।

উল্লেখ্য উত্তরবঙ্গের প্রথম জেলা হিসেবে এই কর্মসূচি গ্রহণ করা হয় আলিপুরদুয়ারে । অপরদিকে কলকাতাতে গোষ্ঠী সংক্রমণের হার সর্বোচ্চ, প্রায় ১৪.৩৯ শতাংশ ।এই রিপোর্ট আসার পর কিছুটা হলেও চিন্তার ভাঁজ পড়েছে জেলাবাসীর মনে।

Tags:করোনা, উত্তরবঙ্গ, জলপাইগুড়ি,

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close