Corona Virusজেলাশিক্ষা ও স্বাস্থ্য

স্বাস্থ্যকর্মী সহ মেদিনীপুর শহর জুড়ে গতকাল ৭ জন করোনা আক্রান্ত, উদ্বেগে স্বাস্থ্যদপ্তর

The health department is worried that 7 people, including health workers, were infected with corona in Medinipur city yesterday

মেদিনীপুর: ভারতে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ষোলো লক্ষ ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে। এই অবস্থায় ভাইরাসে আক্রান্ত হওয়ার নতুন উপসর্গ সরকারি তালিকায় যোগ করেছিল কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর হিসেবে আচমকা মুখের স্বাদ হারানো বা গন্ধ না পাওয়াকেও এখন থেকে করোনায় আক্রান্ত হওয়ার উপসর্গ হিসেবেই দেখা হবে। এবার এই সব নতুন উপসর্গ নিয়েই মেদিনীপুর শহর জুড়ে ৭ জনের দেহে করোনার বাসা বাঁধলো।

এদের মধ্যে একজন মিরবাজারের ৪৭ বছরের ব্যক্তি। খবর সূত্রে জানা যায়, মেদিনীপুর শহরের এক দোকানে কর্মরত এই ব্যক্তি বেশ কিছুদিন ধরেই নতুন উপসর্গ অর্থাৎ খাবারে কোনো স্বাদ পাচ্ছিলেন না। তারপর তিনি আর সময় নষ্ট না করে নিজের উদ্যোগেই ২৯ জুলাই শহরে থাকা আয়ুশ হাসপাতালে গিয়ে লালারস পরীক্ষা করেন। এরপর সত্যিই ৩১ জুলাই তার রিপোর্ট পজিটিভ আসে। তারপর পুলিশ প্রশাসনের উদ্যোগে তাকে করোনা হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে মেদিনীপুর গোটা শহর জুড়ে শুক্রবার মত ৭ জনের রিপোর্ট পজিটিভ আসে। আর এদের মধ্যে বেশিরভাগই উপসর্গহীন বা স্বল্প উপসর্গ যুক্ত ছিলেন। মিরবাজারের বাসিন্দা ছাড়াও এদিন রাঙামাটি এলাকার একজন বছর ৩৩ এর একজন শিক্ষক এবং আরেকজন বছর ৩১ এর একজন যুবকের রিপোর্ট পজিটিভ আসে। এদিকে কেরানিটোলার ৫০ বছরের একজন মহিলার রিপোর্ট ও পজিটিভ আসে। আবার এদিন মেদিনীপুর মেডিকেল কলেজের দুই জুনিওর চিকিৎসকেরও রিপোর্ট পজিটিভ আসায় তাঁদেরকে আইসোলেশন এ থাকার নির্দেশ দেওয়া হয়। সূত্র মারফত জানা যায়, এদের কারোরই কোনো কঠিন উপসর্গ ছিলনা।

Tags: করোনা, স্বাস্থ্য কর্মী আক্রান্ত, চিকিৎসক, মেদিনীপুর


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close