ডেথ সার্টিফিকেট না পাওয়ায় প্রায় একদিন বাড়িতেই পড়ে থাকলো করোনা আক্রান্ত বৃদ্ধার দেহ

The body of the old woman affected by Corona was lying at home for almost a day as she did not get the death certificate

GNE NEWS DESK:করোনা আক্রান্ত বৃদ্ধার মৃতদেহ(old woman affected)বাড়িতে পড়ে রইলো প্রায় ১৮ ঘণ্টারও বেশি সময় ধরে। প্রায় ১২ ঘন্টা পর ডেথ সার্টিফিকেট হাতে পাওয়ায় এইরকম বিভ্রান্তির শিকার হতে হলো ।

বাগুইহাটির তিন নম্বর সমর্পল্লির বাসিন্দা উসারানী মন্ডলের গোটা পরিবারকে। মৃতা বৃদ্ধা উসারানী মন্ডলের বয়স ছিল ৭৫। পরিবারের লোকের অভিযোগ, স্বাস্থ্য অধিদতর, পুলিশ, পৌরসভাসহ বিভিন্ন জায়গায় যোগাযোগ করেও কোনও সাহায্য পাওয়া যায়নি।

পরিবারের আরও অভিযোগ, উষা দেবী গত ৪-৫ দিন ধরে জ্বর, সর্দি,কাশি উপসর্গের শিকার হয়েছিলেন। তারপর স্থানীয় একজন ডাক্তারের পরামর্শ অনুযায়ী তাঁর লালারস পরীক্ষা করার পরই রিপোর্ট আসে পজিটিভ কিন্তু সেই বৃদ্ধাকে(old woman affected) সরকারি বেসরকারি কোনো হাসপাতালে বেড না পাওয়ায় বাড়িতেই চিকিৎসাধীন রাখা হয়। ফলে বৃহস্পতিবার তার অবস্থার অবনতি হওয়ায় মৃত্যু ঘটে বিনা চিকিৎসায়। তার মৃত্যু হওয়ার পর ডেথ সার্টিফিকেট পেতেও সমস্যা দেখা দেয়। পরে শুক্রবার সকালে ডেথ সার্টিফিকেট পাওয়া যায়।

তারপর সৎকারের সময় আসে নতুন সমস্যা। পরিবার সূত্রে অভিযোগ, স্বাস্থ্য ভবন, বাগুইআটি থানার পুলিশ, পৌরসভাসহ নানান জায়গায় যোগাযোগ করেও কোনও সাহায্য মেলেনি। অবশেষে মৃত্যুর ১৮ ঘণ্টারও বেশি সময় পর পুলসভা ও পুলিশের সহযোগিতায় মৃতদেহ নিয়ে যাওয়া হয় শ্মশানে এবং শেষকৃত্য সম্পন্ন করা হয়।

[qws]Tags: করোনা আক্রান্তের মৃত দেহ, বাড়িতেই পড়ে থাকলো মৃতদেহ

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel