ভয়াবহ আগুন অন্ধ্রপ্রদেশের করোনা চিকিৎসা কেন্দ্রে! মৃত ৭, আহত অনেকেই

Terrible fire in Andhra Pradesh Corona Medical Center! 7 dead, many injured

GNE NEWS DESK: বিধ্বংসী আগুন ছড়িয়ে পড়ল অন্ধ্রপ্রদেশের এক করোনা চিকিৎসা কেন্দ্রে। এই আগুনে পুড়ে মারা গেছেন প্রায় ৭ জন।আহতের সংখ্যা অনেক। এবং আরো অনেকে আটকে আছেন বলে আশঙ্খা করা হচ্ছে

সূত্রের খবর, রবিবার অন্ধ প্রদেশের একটি হোটেলে আগুন লাগে। শর্ট সার্কিটের কারণেই এমনটা হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। হোটেলটিকে কোভিড চিকিৎসার জন্য কোভিড চিকিৎসার সেন্টার বানানো হয়েছিল। বিধ্বংসী আগুনে ৭ জনের মৃত্যু হয় ।অনেক জন আহত হয়েছেন
সূত্রানুসারে, আগুন লাগার খবর পেয়ে দমকল বেশ কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। তারা যথাসাধ্য আগুন নেভানোর চেষ্টা করেছে। ভেতর থেকে কোভিড রোগীদের এবং চিকিৎসা কর্মীদের করে নেওয়ার চেষ্টা চলছে। কিন্তু এখনো ভেতরে অনেকজন আটকে আছে বলে আশঙ্কা করা হচ্ছে।

দমকলের এক আধিকারিকের কথায়, খবর পাওয়ার পরেই তারা সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিলেন। উদ্ধার কাজ চালানো হচ্ছে। বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিশ তাদেরকে এই বিষয়ে সাহায্য করছে। কিন্তু আগুন এতটাই ভয়ানক ভাবে ছড়িয়ে পড়েছে যে সবাইকে উদ্ধার করে নিয়ে আসতে সময় লাগছে। প্রাথমিকভাবে এই আগুন শর্ট সার্কিট থেকে হয়েছে বলে মনে করা হচ্ছে। যদিও এখনও তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।

কিছুদিন আগেই গত বৃহস্পতিবার গুজরাটের নভড়ঙ্গপুর শ্রে হাসপাতালে ভয়াবহ আগুন ছড়ায়। আইসিইউ তে আগুন লেগেছিল। 8 জন আইসিইউতে ভর্তি থাকা কোভিড রোগী পুড়ে ঝলসে যান। এই মাল্টিন্যাশনাল হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত করা হয়েছিল। এই আটজনের মধ্যে তিনজন মহিলা।

https://twitter.com/ANI/status/1292298848321167365?s=08
সূত্রের খবর, রাত তিনটে নাগাদ হাসপাতাল কর্মীরা লক্ষ্য করেন আইসিইউ থেকে ধোঁয়া বেরোচ্ছে। চেঁচামেচি শুরু করেন তারা। কিছুক্ষণের মধ্যেই আইসিউ সহ অন্যান্য ওয়ার্ডে ভয়াবহভাবে আগুন ছড়িয়ে পড়ে। আইসিওতে থাকা আটজন কোভিড রোগী তখনই পুড়ে যায়। সংকটজনক অবস্থায় তাদের চিকিৎসা শুরু করা হলেও তাদেরকে বাঁচানো সম্ভব হয়নি বলে জানানো হয়েছে হাসপাতালে তরফ থেকে।
ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। একই সপ্তাহে আবার দ্বিতীয় বার করোনা চিকিৎসা কেন্দ্রে আগুন লাগল।

[qws]Tags: Fire at Covid Care Center, Dead 7, Andhra Pradesh

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel