অনির্দিষ্টকালের জন্য বন্ধ দেশের রেল পরিষেবা, ঘোষণা ভারতীয় রেলের

The country’s rail service is closed indefinitely, Indian Railways announced

GNE NEWS DESK: সারা দেশে মার্চ মাস থেকে বন্ধ ট্রেন চলাচল। আর এই সিদ্ধান্ত করোনা সংক্রমণ রুখতেই নেওয়া হয়েছিল। কয়েকদিন আগেই ভারতীয় রেলের পক্ষ থেকে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশের সমস্ত লোকাল, দূরপাল্লার ট্রেন পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়। তবে এদিন অর্থাৎ মঙ্গলবার অনির্দিষ্ট কালের জন্য সমস্ত যাত্রীবাহী ট্রেন পরিষেবা বাতিল করল রেল কর্তৃপক্ষ।

ভারতীয় রেলের পক্ষ থেকে মঙ্গলবার এক বিবৃতিতে জানানো হয়েছে যে দেশজুড়ে স্পেশাল ট্রেন এবং মালগাড়ি ছাড়া সমস্ত লোকাল ও দূরপাল্লার ট্রেন পরবর্তী নোটিশ পর্যন্ত বাতিল থাকবে। বর্তমানে এই পরিস্থিতিতে দেশজুড়ে ২৩০ টি স্পেশাল ট্রেন, মালগাড়ি চলবে। আর এই মহামারি চলাকালীন এমনকি বন্ধ থাকবে মেট্রো পরিষেবাও। মহারাষ্ট্র সরকারের অনুরোধে মুম্বাইয়ে যেসমস্ত লোকাল ট্রেন চলাচল করছে, সেগুলি যেন চালু থাকে।

মালগাড়ি চালু রয়েছে, সেই মালগাড়ি চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল। রাজধানী রুটে আনলক-১ পর্যায় থেকে ১০০ জোড়া স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল। এছাড়া মুম্বাইয় শহরের মধ্যে জরুরি ভিত্তিতে কয়েকটি লোকাল ট্রেন চালাচ্ছিল রেল। মঙ্গলবারে রেল কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকছে রেল পরিষেবা এমনটাই জানানো হয় বিবৃতির দ্বারা।

[qws]Tags: Indian Railways, Closed Indefinitely, Corona

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel