Corona Virusজেলাশিক্ষা ও স্বাস্থ্য

করোনা মহামারির মাঝেই খুলে গেল স্কুল! আলোড়ন রাজ্য জুড়ে

The school opened in the middle of the Corona epidemic! Stir across the state

মেদিনীপুর: করোনা মহামারীর মাঝেই খুলে গেল স্কুল। যা নিয়ে আলোড়ন সৃষ্টি হয়েছে রাজ্য জুড়ে। বুধবার অর্থাৎ ১২ আগষ্ট ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার সরবেড়িয়া বিধান চন্দ্র রায় উচ্চ বিদ্যালয়ে। ক্লাস রুমে বসিয়ে চলল পঠন পাঠন।

দেশ জুড়ে চলছে করোনা ভাইরাসের প্রকোপ। ফলে বন্ধ রয়েছে স্কুল কলেজ। কবে খুলবে স্কুল কলেজ তা ঠিক করে উঠতে পারেনি কেন্দ্র রাজ্য উভয় সরকার। সিদ্ধান্ত নিতে পারেনি মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক থেকে শুরু করে উচ্চ শিক্ষা দপ্তর এবং ইউজিসি। ঠিক সেই সময়েই সারা দেশে নজির স্থাপন করে স্কুল খুলে দিলেন স্কুলে প্রধান শিক্ষক।

হ্যাঁ শুনতে অবাক লাগলেও এটাই সত্যি! আর এই অসাধ্য সাধন করেছে দাসপুর ১ ব্লকের হাটসরবেরিয়া বি সি রায় উচ্চবিদ্যালয়। আবার পুরোনো ছন্দে জেগে উঠলো স্কুল, বাজলো ক্লাসের ঘন্টা, ছাত্রছাত্রীরা পিঠে ব্যাগ ঝুলিয়ে প্রবেশ করলো স্কুলে আর স্যার রাও নিলেন ক্লাস।

জানা গেছে বেশ কিছুদিন আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বৃন্দাবন ঘটকের কাছে অভিভাবকদের প্রচুর আবেদন জমা পড়েছিল স্কুল খোলার অনুরোধে। আর সেই আবেদনের ভিত্তিতে বিদ্যালয় পরিচালন সমিতির সাথে বৈঠক করে স্কুল খোলার সিদ্ধান্ত গ্রহণ হয়ে ছিল বলে জানা গেছে।

আর সেই সিদ্ধান্ত নিতে না নিতেই শুরু হয়ে গেল সমস্ত প্রক্রিয়া। বুধবার ১২ অগাস্ট সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই শুরু হয়ে গেল সেই বিদ্যালয়ের পঠন পাঠন প্রক্রিয়া। স্কুল খোলা নিয়ে উঠছে একাধিক প্রশ্ন! যদিও স্কুল কর্তৃপক্ষের দাবি সমস্ত স্বাস্থ্য বিধি মেনেই পড়ুয়াদের ক্লাস করানো হয়েছে।

Tags: Corona, Open School College

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close