Corona Virusরাজ্য

এবার হোয়াটস্অ‍্যাপের মাধ্যমে করোনা টেস্টিং! ডোর-স্টেপ পরিষেবা পুরসভার

Now don’t do testing through WhatsApp! Door-step service municipality

GNE NEWS DESK: এবার শুধু মাত্র হোয়াটস্অ‍্যাপেই কাজ শেষ। করোনা টেস্টে কলকাতা পুরসভা এবার ডোর-স্টেপ টেস্টিংয়ের পরিষেবা দেবে। আপনাকে শুধুমাত্র করতে হবে আপনার হোয়াটসআপ থেকে একটা মেসেজ। তারপর আপনি বাড়িতে বসেই নিজের করোনা পরীক্ষা ফলাফল জেনে যেতে পারবেন। আর পুরসভার থেকে করোনা টেস্ট করে তার ফলাফল আপনাকে হোয়াটস আপের মাধ্যমেই জানিয়ে দেবে তারা।

এবার কলকাতা পুরসভা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টিংয়ে জোয়ার আনতে বাড়ি গিয়ে করোনার টেস্ট করবে। শনিবার পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ঠিক এমনটাই ঘোষণা করে জানিয়েছেন। এমনকি কলকাতা পুরসভা কোমর্বিডিটি চিহ্নিত করতে বাড়ি বাড়ি সার্ভে করে ডেটাবেস‌ও তৈরি করবে।

শনিবার সাংবাদিক সম্মেলনে ফিরহাদ হাকিম জানান, করোনা টেস্টিংয়ের ক্ষেত্রে এবার কলকাতা পুরসভা ডোর-স্টেপ টেস্টিংয়ের পরিষেবা আনতে চলেছে। আর তার জন্য একটি বিশেষ হোয়াটস্অ‍্যাপ নম্বর চালু করা হয়েছে। কোনও উপসর্গযুক্ত ব্যক্তি নিজের করোনা পরীক্ষা করাতে চাইলে তাঁকে হোয়াটস্যাপে মেসেজ করতে হবে ৯৮৩০০৩৭৪৯৩ এই নম্বরে। তার সাথে দিতে হবে আপনার নাম ও ঠিকানা। তবে, এক্ষেত্রে মাথায় রাখতে হবে যে একসঙ্গে নুন্যতম ২০ জনকে পরীক্ষার জন্য আবেদন করতে হবে। তার বেশি হলে সেটা গ্রাহ্য করা যাবেনা।

এই আবেদন পাওয়ার পরই সেই ব্যক্তির বাড়িতে কলকাতা পুরসভার থেকে গাড়ি নিয়ে পৌঁছে যাবে। অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে সেই ব্যক্তিদের নমুনা পরীক্ষা করে ৪০-৫০ মিনিটের মধ্যে তার ফলাফল জানিয়ে দেওয়া হবে। তারপর আক্রান্তের শারীরিক অবস্থার উপর ভিত্তি করে হোম-কোয়ারেন্টাইন বা হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হবে। এদিন ফিরহাদ হাকিম ঠিক এমনটাই জানিয়েছেন।
Tags:এবার হোয়াটস্অ্যাপের মাধ্যমে করোনা টেস্টিং

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close