চূড়ান্ত সাফল্যের পথে ব্রিটেন, করোনার ওষুধ আবিস্কার করলো অক্সফোর্ড

On the way to the ultimate success of Britain, Oxford invented the drug Corona

GNE NEWS DESK : বিশ্বজুড়ে সব দেশ যখন করোনার ভ্যাকসিন আবিষ্কারে তৎপর হয়ে উঠেছে তখন ব্রিটেন এগিয়ে গেলো সাফল্যের পথে।জোড়া অ্যান্টিবডি যুক্ত করোনার ওষুধ বানালো ব্রিটেন। জানা গেছে মানুষের দেহে রোগ প্রতিরোধের জন্য যে অ্যান্টিবডি তৈরি হয় তার মধ্যে দুটো অ্যান্টিবডির মিশ্রনে বানানো হয়েছে ককটেল ড্রাগ যার নাম দেওয়া হয়েছে রিজেনারেশন-কভ২ (regeneration-cov 2)।এই ওষুধ রোগীদের শরীর প্রয়োগ করা হবে বলে পরিকল্পনা করছে গবেষকরা। ট্রায়ালের ফলও আশানুরুপ হবে বলে পরিকল্পনা করা হচ্ছে।

করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন যে হারে বাড়ছে তার জন্যই অ্যান্টিবডি প্রয়োগে ভাইরাসকে নিস্ক্রিয় করার পরিকল্পনা গবেষকদের।অ্যাস্ট্রোজেনেকর মত অনুযায়ী খুব তাড়াতাড়ি ক্লোনড অ্যান্টিবডি ইনঞ্জেকশনের ক্লিনিক্যাল ট্রায়াল শুরু হবে।

অ্যান্টিজেনের প্ৰতিরোধ গড়ে তুলতে এই বি-কোষ তার অনেক গুলি প্রতিলিপি তৈরি করে ফেলে যার নাম ক্লোনিং।
ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের তত্ত্বাবধানে অক্সফোর্ড তৈরি এই ওষুধ তৈরি করে । ডেপুটি চিফ ইনভেস্টিগেটর মার্টিন জানায় রিজেনারেশন-COV2 র কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই এবং খুব সহজেই তা প্রয়োগ করা যাবে।সংক্রমণের মাত্রা ও মৃতের সংখ্যা যে হারে বাড়ছে তাতে বিশ্ববাসীকে কিছুটা আসার আলো দেখিয়েছে অক্সফোর্ড।কারণ ভ্যাকসিন আবিষ্কারে অপেক্ষারত হয়ে আছে বিশ্বের প্রতিটি মানুষ।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel