Corona Virusরাজ্য

চিকিৎসকদের সতর্কবার্তা, পুজোর পর হবে করোনার সুনামি

Doctors warn, after Pujo, there will be a tsunami in Corona

GNE NEWS DESK: চিকিসকেরা সাবধান করে জানিয়ে দিলেন, করোনা সংক্রমণ পুজোর সময় আরও অনেক বেশি পরিমাণে বাড়তে পারে। দুর্গাপুজোর করা বিধিনিষেধ জারি করুন না হলে বাংলার পুজোর পরে করণা সংক্রমণে সুনামি বইবে, ঠিক এমনটাই লিখে মমতাকে চিঠি পাঠালেন চিকিৎসকেরা। আমাদের সরকারকে বলছি মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে সতর্কতামূলক পদক্ষেপ নিতে, জানিয়েছেন স্বাস্থ্য দপ্তরের অন্যতম পরামর্শদাতা ডক্টর বিআর সতপতি

চিকিৎসকের যৌথ মঞ্চের থেকে মমতাকে যে চিঠি প্রদান করা হয় তাতে তাঁরা উদাহরণ দিয়ে জানিয়েছেন কেরালা সরকার ও ওনম উৎসবে কড়াকড়ি ব্যবস্থা করেছিল ঠিকই কিন্তু দক্ষিণের এই রাজ্য টিতে উৎসবের পরে সংক্রমণ নিয়ন্ত্রণ বাইরে চলে যেতে বসেছে। এছাড়াও আরও উদাহরণ দিয়ে বলেছেন, স্পেনে ফুটবল ম্যাচে দর্শক ঢুকতে দিয়ে এই বিপত্তি ঘটেছে বাংলায় তেমন যেন না হয়।

উল্লেখ্য, দিল্লিতে সরকারি তরফে এখনও পর্যন্ত দুর্গপূজো নিয়ে কোনোরকম অনুমতি প্রদান করেনি অরবিন্দ কেজরিওয়ালের সরকার। এমনকি তাঁরা এও জানিয়েছেন, এই করোনা মহামারী সংক্রমণ কমাতে ঈদ, পহলা বৈশাখের মত উৎসব মানুষ ঘরে বসে কাটিয়েছেন, আর সেরকমই ব্যাবস্থা যেন দুর্গপূজো তে গ্রহণ করা হোক।

ইতিমধ্যেই রাজ্য সরকার তরফে পুজোর সময় প্যান্ডেলে সামাজিক দূরত্ব মাক্স পরার কথা বলে দিয়েছে। কিন্তু তাতেও কাজে আসবে না কিছু এমনটাই চিকিৎসক মহলের দাবি। চিকিৎসকদের বক্তব্য শুধু এটুকু বললেই হবে না,দুর্গাপূজায় কড়াকড়ি ব্যবস্থা নিতে হবে, ব্যবস্থা না নিলে পরিস্থিতি আরো ভয়ঙ্কর পর্যায়ে পৌঁছতে পারে জানালো চিকিৎসক মহলে, না হলে পুজোর পরেই আসতে চলেছে ভয়ঙ্কর বিপদ বাংলার সামনে।
[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel