Corona Virusরাজ্য

আশঙ্কা করা হচ্ছে পূজোয় আক্রান্তের সংখ্যা বাড়তে পারে, তাই বাংলায় আরও ২০০০ কোভিড বেডের সংখ্যা বাড়ানো হচ্ছে

GNE NEWS DESK : নিত্যদিন করোনা সংক্রমনের সংখ্যা বেড়েই চলেছে এবং সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যা। এই রকম পরিস্থিতিতে আশঙ্কা করা হচ্ছে উৎসবের মরসুমে করোনা সংক্রমনের সংখ্যা প্রবল হারে বাড়তে পারে। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য বাড়ানো হচ্ছে কোভিড বেডের সংখ্যা। জানা গেছে বাংলায় প্রায় ২০০০ কোভিড বেডের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। নবান্নের তরফে জানা গেছে রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালের বেডের সংখ্যা বাড়ানো হচ্ছে ১,৬৩৯টি এবং ৫৩৫ টি আইসিইউ বেডের ব্যবস্থা করা হচ্ছে।

সবমিলিয়ে কোভিড আক্রান্তদের জন্য রাজ্যজুড়ে সরকারি হাসপাতালে অতিরিক্ত ২,১৭৪ টি বেডের ব্যবস্থা করা হচ্ছে যেখানে কোভিড আক্রান্ত রোগীরা বিনামূল্যে চিকিৎসা করাতে পারবেন। অন্যদিকে জানা গেছে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার বাড়ানো হয়েছে ১০০ টি বেড। অর্থাৎ কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে মোট কোভিড বেডের সংখ্যা হল ৭০০টি। ইতিমধ্যেই জানা গেছে আরও ৩০০ টি বেড বাড়ানো হবে পুজোর পর। এই ৩০০ টি বেডের মধ্যে ১০০টি বেড পাবে ক্যালকাটা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন এবং রিজিওয়াল ইনস্টিটিউট অফ অপথালমোলজি এর পাশাপাশি ৪০ বেড ক্যাজুয়ালটি ব্লকে এবং ৬০টি বেড বাড়ানো হবে ইডেন বিল্ডিংয়ে।

এদিকে দৈনিক আক্রান্তের সাথে সাথে মৃতের সংখ্যা প্রবল হারে বাড়ছে। রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ৪ হাজার, মৃতের সংখ্যা ৬০ পেরিয়েছে বেশ কয়েকদিন ধরেই। এর মাঝেই উৎসবের মরসুম। বিশেষজ্ঞরা আশঙ্কা করছে পুজোর পর করোনা আক্রান্তের সংখ্যা প্রবল হারে বাড়তে পারে। কারন এই সংকটকালীন পরিস্থিতিতে সংক্রমনের মাত্রা এড়ানোর জন্য কলকাতা হাইকোর্টের তরফ লোকশূন‍্য মন্ডপ থাকার নির্দেশ দেওয়া হলেও অনেক জায়গাতেই জানা যাচ্ছে মণ্ডপের সামনে অসংখ্য লোক ভিড় করছে। ফলে আশঙ্কা করা হচ্ছে পুজোর পরে সংক্রমনের মাত্রা প্রবল হারে বৃদ্ধি পেতে পারে।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel