Corona Virusরাজ্যশিক্ষা ও স্বাস্থ্য

উৎসবের মরশুমে ঊর্ধ্বমুখী হলো রাজ্যে সংক্রমণের হার, তবে স্বস্তির খবর এই যে সুস্থতার হারও বাড়লো তার সাথে

GNE NEWS DESK: করোনা ভাইরাস(Corona virus) রাজ্যে ক্রমশঃ দাপট বাড়িয়ে চলেছে। তবে স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা না বাড়লেও সংক্রমণের হার এখনও ঊর্ধ্বমুখী। তবে টেস্ট ও অনেক কম হয়েছে উৎসবের মরশুমে যার দরুন আক্রান্তের সংখ্যাও কম। তবে বিশেষজ্ঞ রা মনে করছেন, উৎসবের মরশুমে যে হারে ভিড় হয়েছে তাতে সংক্রমণ বাড়ার আশঙ্কায় প্রকাশ করছেন। তবে সামান্য স্বস্তির রেখা দেখা যাচ্ছে সুস্থতার হারও (Recovery rate increase) সামান্য বৃদ্ধি পাওয়ায়।

বুলেটিন অনুযায়ী, নতুন সংক্রমণ ৪ হাজারের উপরে সোমবারও। করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১২১ জন, গত ২৪ ঘন্টায়। ২০ অক্টোবর থেকে এই নিয়ে টানা এক সপ্তাহ এক দিনে নতুন আক্রান্তের সংখ্যা ৪ হাজারের উপরে। রবিবারের বুলেটিনে ২৪ ঘণ্টায় কোভিড পজিটিভ রিপোর্ট এসেছিল ৪ হাজার ১২৭ জনের। রাজ্যে এক দিনে সর্বোচ্চ সংক্রমণ ছিল ২২ অক্টোবর, ৪ হাজার ১৫৭ জনের।

এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ লক্ষ ৫৩ হাজার ৮২২। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায়, ৮৯২ জন। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৮৮৯। রাজ্যে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী গত কয়েকদিন ধরেই। সোমবারের বুলেটিন অনুযায়ী এই হার ৯.৭৬ শতাংশ। রবিবার এই হার ছিল ৯.৭৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টেস্ট হয়েছে ৪২ হাজার ২৩১। রবিবার এই সংখ্যা ছিল ৪২ হাজার ৫৩৮।

তবে মৃত্যু হারও কিছু কম নয়। রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৯ জনের রাজ্যে বুলেটিন অনুযায়ী। রবিবারে এই সংখ্যা ছিল ৬০। এই নিয়ে মৃতের সংখ্যা ৬ হাজার ৫৪৬ জন মোট মৃতের সংখ্যা দাঁড়ালো।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel