Corona Virusআন্তর্জাতিক

করোনা ভাইরাস সুপার স্প্রেডারে পৌঁছতে পারে শিশুদের দ্বারাই, হুঁশিয়ারি ICMR-এর

GNE NEWS DESK: শিশুদের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা ততটা বেশি নেই, ঠিক এমনটাই মনে করা হচ্ছিল একসময়। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ(ICMR) আশঙ্কার কথায় শোনালো। শিশুরা ব্যাপক হারে করোনা সংক্রমণ ছড়াতে পারে। তাদের নিয়ে আমাদের ধারনা বদলাতে হবে, এমনটাই জানালেন আইসিএমআর এর ডিরেক্টর বলরাম ভার্গব।

করোনার স্প্রেডার বা সুপার স্প্রেডার এরা হয়ে উঠতে পারে। এমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে সাম্প্রতিক গবেষণায়। দেশে ১৭ বছরের নীচে সক্রিয় করোনা আক্রান্ত মাত্র ৮ শতাংশ। আর ৫ বছরের নীচে আক্রান্তের হার ১ শতাংশ, মঙ্গলবার ভার্গব এই তথ্যই তুলে ধরেন।

গোটা বিশ্ব জুড়ে, শিশুরা কাওয়াসাকি ডিজিজে আক্রান্ত হচ্ছে করোনার পাশাপাশি। এনিয়ে ভার্গব বলেন, এজিনিস ভারতে খুব বেশি দেখা যায় না। তবে দুনিয়ার অন্যান্য জায়গায় এজিনিস দেখা গিয়েছে। এই রোগে শিশুদের ধমনীর মধ্যে রক্ত জমাট বেঁধে যায় এবং শিশুটি হৃদরোগে আক্রান্ত হয়। মিজোরামে ৩১৫ জন শিশু করোনা আক্রান্ত হয়েছে তবে তাদের মধ্যে কোনও লক্ষণ নেই কাওয়াসাকি ডিজিজের। কিন্তু দেশে এখন করোনার দৈনিক সংক্রমণ নিম্নমুখী হলেও শিশুদের নিয়ে এবার মারাত্মক ভয়ের কথাই শোনাল আইসিএমআর।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel