Corona Virusশিক্ষা ও স্বাস্থ্য

কারোনা আপডেট: বাড়ল সুস্থতার হার, আক্রান্ত সংখ্যা ৮২ লক্ষের কাছে

GNE NEWS DESK: দেশে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ফের কমল। আক্রান্তের সংখ্যা কমায় সংক্রমণের হার শতাংশের নিরিখে আগের থেকে নিম্নমুখী হয়েছে। সেই সঙ্গে কমেছে আক্রান্তদের দৈনিক মৃত্যুর সংখ্যাও। তবে আগের থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ রোগীর সংখ্যা বেড়েছে। যদিও দেশ জুড়ে কোভিড পজিটিভের সংখ্যা প্রায় ৮২ লক্ষের কাছাকাছি পৌঁছেছে।

রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, এ দেশে সংক্রমিত হয়েছেন মোট ৮১ লক্ষ ৮৪ হাজার ৮৩ জন। এর মধ্যে শুধুমাত্র গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে ৪৬ হাজার ৯৬৩ জনের।

আক্রান্তের সংখ্যা প্রায় ৮২ লক্ষের দিকে এগোলেও এখনও পর্যন্ত সংক্রমণ থেকে সেরে উঠেছেন ৭৪ লক্ষ ৯১ হাজার ৫১৩ জন। এর ফলে এই মুহূর্তে দেশে সংক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৫ লক্ষ ৭০ হাজার ৪৫৮।

 ২৬ অক্টোবর থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের নীচে নেমে গিয়েছিল। শনিবারের থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা (৪৬ হাজার ২৬৮) বেড়েছে কিন্তু তা থেকেছে ৫০ হাজারের নিচেই। এ দিন স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৭০ জনের। ফলে দেশ জুড়ে মোট ১ লক্ষ ২২ হাজার ১১১ জন কোভিড রোগীর মৃত্যু হল। 

কমেছে সংক্রমনের হার, এ দিন তা দাঁড়িয়েছে ৪.৩০ শতাংশে যা গতকাল ছিল ৪.৫২ শতাংশ। কোভিড টেস্টের সংখ্যাও বেড়েছে।

সংক্রমণের হার কমার পাশাপাশি বেড়েছে দৈনিক সুস্থতার হার। স্বাস্থ্যমন্ত্রকের হিসাব অনুযায়ী, ৯১.৫৪ শতাংশ। গত কাল এই হার ছিল ৯১.৩৪ শতাংশে। যা স্বস্তিদায়ক বলেই মনে করছে স্বাস্থ্যমন্ত্রক।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel