প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
Corona Virusরাজ্য

রাজ্যে বাড়ছে করোনা সংক্রমন, মে মাসে ফের লকডাউনের সম্ভাবনা

GNE NEWS DESK: করোনা সংক্রমনের গ্রাফ এক সময় চলে গিয়েছিল নিচের দিকে। বর্তমানে ফের বৃদ্ধি পাচ্ছে দৈনিক সংক্রমন। মৃত্যুর হার না বাড়লেও আক্রান্তের পরিমান দিনে দিনে বাড়ছে। ২ মে নির্বাচনের ফলাফল প্রকাশ হলে ৯ মে’র মধ্যে নতুন সরকার গড়ার দিনক্ষণ ধার্য হবে। পর্যবেক্ষকদের আশঙ্কা, সংক্রমন ক্রমশ বাড়তে থাকলে মে মাসে রাজ্যে ফের হতে পারে লকডাউন।

বিশেষজ্ঞদের মতামত, করোনার দ্বিতীয় তরঙ্গ আরো বিপুল ও প্রাণঘাতী হতে পারে। তাই এখন থেকেই কড়া সতর্কতা অবলম্বন করে চলতে হবে। কিন্তু বাংলা সহ দেশের ৫টি রাজ্যে নির্বাচন। ফলে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার বিপুল সম্ভাবনা। বাংলায় গত ২৪ ঘন্টায় ৩৮৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। শুক্রবার এই সংখ্যাটা ছিল ৩৪৭ জন। এই ১দিনের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিতের হদিশ মিলেছে কলকাতাতে, ১২৫ জন। এর ঠিক পিছনেই রয়েছে উত্তর ২৪ পরগনা, ৯৯ জন। রাজ্যে গত ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ২ জন। 

দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতির কারণে, কোন রাজনৈতিক দল লকডাউনের পক্ষপাতী নয়। কিন্তু বিশেষজ্ঞদের অভিমত একই ভাবে সংক্রমন বৃদ্ধি চলতে থাকলে লকডাউন ভিন্ন গতান্তর থাকবে না।

একই রকমের খবর