প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
Corona Virusজাতীয়
Trending

Corona Vaccine : করোনা ভ্যাকসিন নিয়ে নয়া নির্দেশিকা জারি কেন্দ্রের

GNE NEWS DESK : করোনা ভাইরাসের ক্রমবর্ধমান নতুন করে করোনা আক্রান্তের মাঝে সরকার থেকে একটি ভালো খবর এসেছে। এখন করোনা ভ্যাকসিন ১লা এপ্রিল থেকে ৪৫ বছর বা তার চেয়ে বেশি বয়সের সকলকে দেওয়া হবে।

১লা এপ্রিল থেকে ৪৫ বছর বা তার চেয়ে বেশি বয়সের সকলকে করোনা ভ্যাকসিন এর ডোজ দেওয়া হবে। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাদেকার সংবাদ সম্মেলনে বলেছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশে দ্বিতীয় পর্বের করোনার টিকাকরন গত ১লা মার্চ থেকে শুরু হয়েছিল, যেখানে ৬০ বছর বা ৪৫ বছরেরও বেশি বয়স্ক অসুস্থ ব্যক্তিদের ভ্যাকসিন দেওয়া হয়েছিল। এখন সরকার ৪৫ বছর বা তার বেশি বয়সীদের সকলের জন্য ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন যে দেশে ভ্যাকসিন পর্যাপ্ত পরিমাণে রয়েছে। এ নিয়ে মাথা ঘামানোর দরকার নেই।

এখন পর্যন্ত কত লোককে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে সেই প্রসঙ্গে জাভাদেকর জানিয়েছেন যে আজ অবধি সারাদেশে প্রায় ৪,৮৫,০০,০০০ মানুষকে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। ৮০,০০,০০০ মানুষ করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজও পেয়েছে। গত ২৪ ঘন্টা রেকর্ড ৩২,৫৪,০০০ টিকা ডোজ দেওয়া হয়েছে। দেশে ভ্যাকসিন দেওয়ার কাজ দ্রুত চলছে।

একই রকমের খবর