প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
Corona Virusআন্তর্জাতিক

নাকের স্প্রেতে মরবে করোনার জীবাণু, আপদকালীন ছাড়পত্র দাবি স্যানোটাইজের

GNE NEWS DESK: সারা বিশ্বে থাবা বসিয়েছে করোনা। কোভিডের দ্বিতীয় তরঙ্গে নাজেহাল ভারতও। দেশে দেখা দিয়েছে করোনা টিকার আকাল। সব টিকাই দেওয়া হচ্ছে ইনজেকশনের মধ্যে। কিন্তু এবার করোনা তাড়াতে আবিষ্কৃত হয়েছে ন্যাজাল স্প্রে।

কানাডার ফার্মাসিউটিক্যাল ফার্ম, ‘স্যানোটাইজ’ সংক্রমণ মোকাবিলায় একটি ন্যাজাল স্প্রে বা নাকের স্প্রে তৈরি করেছে। স্প্রেটির নাম কোরোফ্লু ওয়ানড্রপ কোভিড19। মূলত নাইট্রিক অক্সাইট যৌগ ব্যবহৃত হয়েছে স্প্রেটি তৈরিতে। সংস্থার তরফে দাবি করা হয়েছে, স্প্রেটি ব্যবহারের ২৪ ঘণ্টায় ৯৫ শতাংশ ভাইরাস নষ্ট করতে সক্ষম এবং ৭২ ঘণ্টায় ৯৯ শতাংশ ভাইরাস বিনষ্ট করতে পারে। স্প্রে টির ক্লিনিক্যাল ট্রায়াল শেষ হয়েছে। সম্প্রতি উৎপাদনকারী সংস্থার তরফে ইংল্যান্ড ও কানাডার সরকারি স্তরে স্প্রেটির আপদকালীন ছাড়পত্রের জন্য আবেদন করা হয়েছে। ব্রিটিশ সরকারের প্রাক্তন মন্ত্রী রব উইলসন, যিনি সংস্থাটিকে উপস্থাপন করছেন, দাবি করেছেন, কোভিড ১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে এই ন্যাজাল স্প্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

GNE

Related Articles

x