প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
Corona Virusজেলাশিক্ষা ও স্বাস্থ্য

COVID-19 সংক্রমনের ধাক্কা, ২৩ মে পর্যন্ত বন্ধ Kharagpur IIT

GNE NEWS DESK: কোভিড(COVID-19) সংক্রমনে দিশেহারা সারা দেশ। পরিস্থিতি জটিল পশ্চিমবঙ্গেরও। খড়্গপুর আইআইটি(Kharagpur IIT) ক্যাম্পাসেও ক্রমে বাড়ছে আক্রান্তের সংখ্যা। কোভিডের শৃঙ্খল ভাঙতে ১৪ মে থেকে ২৩ মে পর্যন্ত বন্ধ থাকবে উচ্চশিক্ষা প্রতিষ্ঠান। বুধবার সন্ধ্যায় এক নির্দেশিকা জারি করেছে আইআইটি কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, জরুরি পরিষেবা ছাড়া আইআইটি খড়্গপুর সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। যে পড়ুয়ারা রয়েছেন ক্যাম্পাসে, তাঁদের বাড়ি চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে ক্যাম্পাস বন্ধ থাকলেও পঠন-পাঠন চলবে অনলাইনে। সেখানকার অধ্যাপক-অধ্যাপিকা, শিক্ষাকর্মী বা অন্য সব কর্মীকেও বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে জড়িত কর্মীরা ক্যাম্পাসের মধ্যে নিজেদের কাজ করতে পারবেন।

ক্যাম্পাসের মধ্যে থাকা বাজার, দোকান সকাল ৭টা থেকে ১০টা এবং বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে ক্যাম্পাসের মধ্যে থাকা সেলুন, বিউটি পার্লার, জিমনেশিয়াম, সুইমিং পুল, রেস্তরাঁ বন্ধ থাকবে। ক্যাম্পাসের মধ্যে আবর্জনা, থুতু ফেলা, সিগারেট খাওয়া প্রভৃতি কঠোরভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার প্রতিষ্ঠানের ২০ জন করোনা সংক্রমিত হওয়ার খবর আসে। তার পরেই এই নির্দেশিকা কর্তৃপক্ষের।

GNE

Related Articles

x