প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
Corona Virusরাজ্য

ভ্যাকসিনের চাহিদা মেটাতে গ্লোবাল টেণ্ডার রাজ্যের, কেন্দ্রের প্রতি নির্ভরতা কাটানোর উদ্যোগ

GNE NEWS DESK: করোনার প্রকোপে টালমাটাল রাজ্যও। রাজ্যে করোনা টিকার যোগান সুনিশ্চিত করতে বারংবার কেন্দ্রের কাছে দরবার করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক বার চিঠি দিয়েছেন ভ্যাকসিনের চাহিদা অনুযায়ী ভ্যাকসিন কেনার শর্ত মঞ্জুর করতে। এমনকি রাজ্যের তরফে প্রধানমন্ত্রীকে প্রস্তাব দেওয়া হয়েছে রাজ্যে করোনা টিকা তৈরির কারখানা খোলার জন্য। কিন্তু এখনও পর্যন্ত কেন্দ্রের তরফে কোন ইতিবাচক পদক্ষেপ আসেনি। সেই পরিস্থিতিতে কেন্দ্রের উপর আর নির্ভর না করে রাজ্যের তরফে ভ্যাকসিন ক্রয় করতে টেন্ডার প্রকাশ করা হতে চলেছে।

রাজ্যে তৃতীয় বারের জন্য ক্ষমতায় ফিরেই মমতা প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যের সবাইকে বিনামূল্যে করোনার টীকা দেবে রাজ্য সরকার। সেই প্রতিশ্রুতি পালনে বদ্ধপরিকর রাজ্য সরকার। চাহিদা অনুযায়ী ভ্যাকসিন কেনার জন্য টেন্ডার প্রকাশ করতে চলেছে রাজ্য সরকার। জানা গিয়েছে, রাজ্যের এই টেন্ডারে দেশীয় সংস্থাগুলি ছাড়াও অংশ নিতে পারবে বিদেশি সংস্থাগুলিও। কেন্দ্রের কাছে ভ্যাকসিন নিয়ে বারবার আবেদন সত্ত্বেও কোন ইতিবাচক পদক্ষেপ না হওয়ায় এই বিষয়ে কেন্দ্রের প্রতি নির্ভরতা পরিত্যাগ করতে চাইছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন পশ্চিমবঙ্গ সরকার।

GNE

Related Articles

x