প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
Corona Virusরাজ্য

আজ থেকে রাজ্যে লকডাউন, দীর্ঘদিন স্থায়ী হলে প্রভাব পড়তে পারে অর্থনীতিতে

GNE NEWS DESK: রাজ্য জুড়ে করোনার বাড়বাড়ন্ত। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে যোগ হয়েছে হাসপাতালে অপ্রতুল শয্যা, অক্সিজেনের অভাব। ফলে সংক্রমনের শৃঙ্খল ভাঙতে লকডাউনের দ্বারস্থ হয়েছে রাজ্য প্রশাসন। কিন্তু লকডাউন যদি দীর্ঘস্থায়ী হয় তাহলে সুদূর প্রসারী প্রভাব পড়বে অর্থনীতিতে, এমনটাই মনে করছেন অর্থনীতিবিদরা।

এই প্রসঙ্গে রাজ্যের বিশিষ্ট অর্থনীতিবিদ মহানন্দা কাঞ্জিলাল বলেন, রাজ্য সরকার বাধ্য হয়ে লকডাউন ঘোষণা করল। এটাকে পরীক্ষামূলক লকডাউন বলা চলে। সাধারণ মানুষের অসুবিধা প্রশ্নে তিনি বলেন, গত বারে অপরিকল্পিত ভাবে লকডাউন ঘোষণা হয়েছিল। ফলে মানুষজন সমস্যায় পড়েন। এইবার সেই সম্ভাবনা কম বলেই তাঁর মত। তবে লকডাউনের সময়সীমা বাড়লে সাধারণ মানুষের সাথে অর্থনীতিও প্যাচে পড়বে বলে তাঁর অভিমত। তিনি জানান, বিগত লকডাউনের পর থেকেই দেশ ও রাজ্যের অর্থনীতি বেহাল। ৩০ তারিখের পরেও লকডাউন বাড়তে থাকলে নেতিবাচক প্রভাব হবে সুদূর প্রসারী।

GNE

Related Articles

x