প্রথম পাতা করোনা আপডেট আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
Corona Virusরাজ্য

‘জিতবে বাংলা-হারবে করোনা’- সোমবার থেকেই কলকাতায় রাশিয়ার করোনা ভ্যাকসিন স্পুটনিক ভি

GNE NEWS DESK:আগামী সোমবার থেকে স্পুটনিক ভি টিকা দেওয়া শুরু হয়ে যাবে। কলকাতায় অ্যাপোলো হাসপাতাল থেকে স্পুটনিক টিকা দেওয়া হবে। একটি ডোজের দাম পড়বে ১২৫০ টাকা। রাশিয়া থেকে প্রথম দফায় স্পুটনিক ভি টিকা চলে এসেছে দেশে। ১৪ তারিখ প্রথম টিকার ডোজ দেওয়া হয় ডক্টর রেড্ডিসের আধিকারিক দীপক সাপরাকে।

রাশিয়া থেকে যত ডোজ এসেছে এখন সেটাই বিতরণ করা হবে রাজ্যগুলিতে। এরপরে দেশেই রুশ টিকার উত্‍পাদন করবে ডক্টর রেড্ডিস ল্যাবরেটরি। দেশের ৬টি ইউনিটে তৈরি হবে ভ্যাকসিনের ডোজ। রেড্ডিস জানিয়েছে, আমদানি করা টিকার সঙ্গে ৫ শতাংশ জিএসটি জুড়ে গেছে।

তাই একটি টিকার ডোজের দাম এখন বেশি।আপাতত বেসরকারি ক্ষেত্রগুলিতেই স্পুটনিক টিকা দেওয়া হবে। দেশের অন্তত ৬০টি জায়গায় টিকা দেওয়া শুরু হচ্ছে। টিকাকরণে গতি আনতে ডক্টর রেড্ডিসের সঙ্গে হাত মিলিয়েছে অ্যাপোলো হাসপাতাল।

GNE

তাছাড়া অন্যান্য বেসরকারি সেক্টরগুলোকেও এগিয়ে আসার কথা বলা হয়েছে। প্রথম দফায় দেড় লক্ষ টিকার ডোজ দেওয়া হবে বলে জানা গিয়েছে। অ্যাপোলো হাসপাতালের প্রেসিডেন্ট ডক্টর কে হরি প্রসাদ বলেছিলেন, দিল্লি, মুম্বই, কলকাতা, পুণে, বেঙ্গালুরু, আহমেদাবাদ, চেন্নাই সহ দেশের বড় শহরগুলিতে স্পুটনিক ভি টিকা দেওয়া শুরু হবে।

Related Articles

x