দিলীপ ঘোষের বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে তপ্ত জঙ্গলমহল। সোমবার পুরুলিয়ার কুড়ুকতোপা মোড়ে দিলীপ ঘোষের কুশপুত্তলিকা দহন করে বিক্ষোভ দেখালেন কুড়মি সমাজের আন্দোলনকারীরা৷ সেই সঙ্গে দিলীপের মন্তব্যের তীব্র প্রতিবাদ জানানো হল। দিলীপ ঘোষকে ‘কুড়মি বিরোধী’ ঘোষণা করে স্লোগানও উঠলো বিক্ষোভে।

পুরুলিয়ায় বিক্ষোভ কুড়মিদের

লালগড়ের ধরমপুরে দলীয় সভায় যাওয়ার পথে রবিবার বামাল এলাকায় কুড়মিদের বিক্ষোভের মুখে পড়েন দিলীপ ঘোষ। বিক্ষোভে কুড়মিদের তরফে দিলীপের কাছে জানতে চাওয়া হয়, তিনি কুড়মি সমাজের জন্য কী করেছেন? খেমাশুলির আন্দোলনে চাল-ডাল পাঠিয়ে কুড়মিদের খাওয়ানোর দাবি করেন দিলীপ। এই বক্তব্যের বিরোধীতা করে প্রমাণের দাবি জানিয়ে দিলীপ ঘোষকে জঙ্গলমহলে নিষিদ্ধ ঘোষণা করার হুঁশিয়ারি দেয় কুড়মিরা। তারই প্রেক্ষিতে সোমবার ফের মুখ খুলছেন দিলীপ ঘোষ। বলেন, “ওরা যদি বেশি বাড়াবাড়ি করে সব কাপড় খুলে দেবো আমি।” সহযোগিতা নেওয়া নেতাদের নামধাম সংবাদমাধ্যমে প্রকাশের হুঁশিয়ারিও দিয়েছেন।

জনপ্রিয় খবর:  Purulia : প্রথম হয়েও নেই সরকারি সম্বর্ধনা! পুরুলিয়ার ছাত্রীকে 'সরকারি' উপেক্ষা
দিলীপ ঘোষের কুশপুত্তলিকা দাহ

দিলীপ ঘোষের বক্তব্যের প্রেক্ষিতে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে কুড়মি আন্দোলনকারীরা। প্রমাণ সহ সাহায্য নেওয়া নেতাদের নামধাম প্রকাশের চ্যালেঞ্জও জানানো হয়েছে। সেই সঙ্গে জঙ্গলমহলের জায়গায় জায়গায় দিলীপ ঘোষের বিরোধিতায় শুরু হয়েছে বিক্ষোভ।