More

    পুজোর ভ্রমনে ঝাড়গ্রাম জেলার নতুন গন্তব্য হতে পারে লালগড়

    পুজোর ভ্রমনে ঝাড়গ্রাম জেলায় নতুন গন্তব্য হতে পারে লালগড়।পুজোর দিন বাইকে নিয়ে ছোট টুরে যেতেই পারেন লালগড়ে। প্রকৃতির অকৃত্রিম সৌন্দর্য, কংসাবতী নদীর কাশফুল নিয়ে আপনার জন্য অপেক্ষা করছে অরন্য সুন্দরীর অবিচ্ছেদ্য অঙ্গ লালগড়। এই পুজোয় ভ্রমন পিপাসুদের কাছে নতুন গন্তব্য হতে পারে লালগড়।

    spot_img

    Must Read

    অভিজিৎ বেরা, লালগড়: পুজোর ভ্রমনে ঝাড়গ্রাম জেলায় নতুন গন্তব্য হতে পারে লালগড়।পুজোর দিন বাইকে নিয়ে ছোট টুরে যেতেই পারেন লালগড়ে। প্রকৃতির অকৃত্রিম সৌন্দর্য, কংসাবতী নদীর কাশফুল নিয়ে আপনার জন্য অপেক্ষা করছে অরন্য সুন্দরীর অবিচ্ছেদ্য অঙ্গ লালগড়। এই পুজোয় ভ্রমন পিপাসুদের কাছে নতুন গন্তব্য হতে পারে লালগড়।

    লালগড় রাজবাড়ীর ঐতিহ্য প্রাচিন পটের দূর্গা বা দেওয়ালী দূর্গা, রাধামোহন জিউ এর মন্দির তো আছেই, থাকছে কংসাবতী নদী ও লালগড় জঙ্গলমহলের অপার সৌন্দর্য। সাথে আসে পাশের গ্রামের দূর্গা মন্ডপ গুলো ঘুরে আসতেই পারেন। এখানকার অধিকাংশ মন্ডপ পুজোর বানিজ্যিকরনে নয় বরং নিজেদের গ্রামীণ ঐতিহ্য মেনে পুজো হয়ে আসছে বছরের পর বছর ধরে। বিকেলের বেলায় সৌভাগ্যবান হলে আদিবাসীদের পাতা নাচ দেখা যেতে পারে।

      সংরক্ষিত হবে পুজো উদ্বোধনে মমতার আঁকা দুর্গা

    এবার পুজোয় সবথেকে কম খরচে ঘুরে আসুন মুকুটমনিপুর

    কীভাবে যাবেন:
    কলকাতা থেকে ঝাড়গ্রাম বা মেদিনীপুর বাস ও ট্রেনে যাওয়া যায়। ঝাড়গ্রাম থেকে লালগড় প্রায় ২০ কিলোমিটার, বাইকে চাইলে যেতে পারেন রয়েছে বাস ও ছোট যানবাহনের সুবিধা মা আপনি ঝাড়গ্রামের পাঁচমাথার মোড় থেকে পেয়ে যাবেন।

      সংরক্ষিত হবে পুজো উদ্বোধনে মমতার আঁকা দুর্গা

    অন্যদিকে মেদিনীপুর থেকে লালগড় প্রায় ৪০ কিলোমিটার, মেদিনীপুর সেন্ট্রাল বাসস্ট্যান্ড থেকে বাসের ব্যবস্থা আছে।

    মনমুগ্ধকরা সৌন্দর্য নিয়ে পুজোয় রেকর্ড পরিমানে পর্যটক টানছে অরন্য সুন্দরী ঝাড়গ্রাম

    থাকবেন কোথায়:
    লালগড়ে থাকার সেভাবে কোন ব্যবস্থা নেই। আপনাকে রাত্রি যাপন করতে হলে ঝাড়গ্রামে কোন হোটেলে বা লজের ব্যবস্থা করতে হবে আগে থেকে।

    - Advertisement -

    Latest News

    আজ ২৭/১০/২০২১ কেমন থাকতে পারে জঙ্গলমহলের আবহাওয়া দেখে নিন

    আজ ২৭শে অক্টোবর ২০২১ পশ্চিমবঙ্গের জঙ্গলমহলের জেলা গুলির কেমন আবহাওয়া থাকতে পারে আসুন দেখে নিই :ঝাড়গ্রাম : ঝাড়গ্রাম জেলায়...
    - Advertisement -

    More Articles Like This

    - Advertisement -