BRAKING NEWS

Medinipur :নিঃশব্দে জেল-মুক্ত নেতাই কাণ্ডে অভিযুক্ত অনুজ পাণ্ডে

চিফ রিপোর্টার- অর্পণ ভট্টাচার্য্য
প্রায় নিঃশব্দে জেল থেকে ছাড়া পেলেন নেতাই কাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুজ পাণ্ডে৷ ডালিম পাণ্ডে এবং তপন দে জেল থেকে ছাড়া পাওয়ার সময় পুষ্পস্তবক, ফুলের মালা সহ স্বাগত জানিয়েছিলেন সিপিএম কর্মী সমর্থকেরা। এক্ষেত্রে প্রায় নিঃশব্দে জেল থেকে বের হলেন নেতাই কাণ্ডে জামিন পাওয়া সিপিএম-এর প্রাক্তন বিনপুর জোনাল সম্পাদক অনুজ পাণ্ডে।

২০১১ সালের ৭ ই জানুয়ারি নেতাই গ্রামে গুলি চলে গ্রামবাসীদের উপর। মৃত্যু হয় ৯ জনের। অভিযোগ ওঠে সিপিআইএম নেতা রথিন দণ্ডপাটের বাড়ি থেকে গুলি চালানো হয়েছিল। আদালতের নির্দেশে সিবিআই ২০১৩ সালে তদন্তের ভার নিয়ে মোট ২০ জন সিপিএম নেতা কর্মীর নামে চার্জশিট দেয়। গত বছরের জুলাই মাসে কলকাতা হাইকোর্ট পিন্টু রায় ও গণ্ডিবন রায়কে জামিন দিয়েছিল। এরপর আগস্ট মাসে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ ফুল্লরা মণ্ডলের জামিন মঞ্জুর করে। ডিসেম্বরে কলকাতা হাইকোর্টে চণ্ডীচরণ করণের জামিন মঞ্জুর করে। এরপর সিপিআইএম নেতা অনুজ পাণ্ডে, ডালিম পাণ্ডে ও তপন দের জামিন মঞ্জুর করে কলকাতা হাইকোর্ট।

'পুরভোটে তৃণমূল প্রার্থীকে হারিয়েছেন খোদ বিধায়িকা জুন', মেদিনীপুরে অভিযোগ প্রার্থী সংঘমিত্রার

গত সপ্তাহের বৃহস্পতিবার জেল মুক্ত হন ডালিম পাণ্ডে ও তপন দে। কিন্তু সিপিএম এর তরফে তাঁদের স্বাগত জানানো নিয়ে বিতর্কের সৃষ্টি হয়৷ অনুজের জামিন সংক্রান্ত কাগজপত্র মেদিনীপুর সংশোধনাগারে পৌছাতে দেরি হওয়ায় ও অন্যান্য আইনমোতাবেক কাজের জন্য ছাড়া পেতে দেরি হল।