More

    বর্ষার মরশুমে মশাবাহিত রোগের প্রাদুর্ভাব কমাতে বিশেষ সচেতনতা শিবির করল ব্লকের স্বাস্থ্য দফতর

    spot_img

    Must Read

    এক দিকে নিম্নচাপের মরসুম অন্যদিকে করোনা আবহে বাড়ছে মশাবাহিত রোগের আশঙ্কা।এই পরিস্থিতিতে মানুষজনকে মশা বাহিত রোগ মূলত ম্যালেরিয়া, ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে গোপীবল্লভপুর গ্রামীণ হাসপাতালের উদ্যোগে হল বিশেষ সচেতনতা শিবির। এদিন গোপীবল্লভপুর ১ নম্বর ব্লক স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ব্লকের ভালিয়াডিহা, রাইবনি ও আঁধার কুলি গ্রামে মেডিক্যাল ক্যাম্প এর আয়োজন করা হয়।

    এই ক্যাম্পে করোনা, ম্যালেরিয়া, ডেঙ্গুর মত রোগ গুলি থেকে নিজেদের এবং পরিবারকে নিরাপদে সুরক্ষিত রাখবে সে সম্পর্কে সচেতন করা হয়। বিনামূল্যে চিকিৎসা পরিষেবা ও ওষধ প্রদান করা হয়। এই স্বাস্থ্য শিবিরে উপস্থিত ছিলেন ডাক্তার সঞ্জীব মাঝি ও ডাঃ আকাশ রঞ্জন মাহাত,স্বাস্থ্যকর্মী ভিক্টর লোহার ,দেবযানি দে ও আশা কর্মী তপতী সেনাপতি সহ অন্যান্য স্বাস্থ্য কর্মীরা ।প্রাকৃতিক বিপর্যয় কে উপেক্ষা করে ওই তিনটি গ্রামের গ্রামবাসীরা স্বাস্থ্য শিবিরে এসে সাধারণ মানুষ নিজেদের স্বাস্থ্য পরীক্ষা করায়। স্বাস্থ্য দফতরের কর্মীরা এলাকাবাসীদের ম্যালেরিয়া,ডেঙ্গু ও করোনা নিয়ে সচেতন করেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। সেই সঙ্গে যেকোনো প্রয়োজনে স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে চিকিৎসা করানোর জন্য গ্রামবাসীদের স্বাস্থ্য কর্মীরা জানান। আগামী দিনে গ্রামে গ্রামে গিয়ে গোপীবল্লভপুর গ্রামীণ হাসপাতাল এর উদ্যোগে এই ধরনের স্বাস্থ্য শিবির এর আয়োজন করা হবে বলে স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিকরা জানান।স্বাস্থ্য দপ্তরের এই উদ্যোগকে সাধুবাদ জানান সাধারণ গ্রামবাসীরা।

    - Advertisement -

    Latest News

    জঙ্গলমহলের করোনা আপডেট ২৭/১০/২০২১

    পশ্চিমবঙ্গের জঙ্গলমহলের পশ্চিম মেদিনীপুর,ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া এই চারটি জেলার পশ্চিমবঙ্গ রাজ্যের স্বাস্থ্য দফতরের আজ ২৭শে অক্টোবর ২০২১ এর...
    - Advertisement -

    More Articles Like This

    - Advertisement -