সপ্তাহান্তে জেলাবাসীর জন্য সুখবর। মেদিনীপুরে দুটি নবনির্মিত ‘সুফল বাংলা’ স্টলের উদ্বোধন করলেন রাজ্যের কৃষি বিপণন রাষ্ট্রমন্ত্রী বেচারাম মান্না। এছাড়াও উপস্থিত ছিলেন ডিভিশনাল কমিশনার এ সুব্বাইয়া, এমকেডিএ-র চেয়ারম্যান দিনেন রায় সহ অন্যান্যরা। এবার থেকে এই স্টলের মাধ্যমে চাষিরা সরাসরি নিজেদের ক্ষেতের ফসল সরকারকে বিক্রি করতে পারবেন।

মন্ত্রী এইদিন জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর কারণে কৃষকেরা ফসলের ন্যাহ্য মূল্য পাচ্ছেন। তিনি আরও জানান, রাজ্য জুড়ে সুফল বাংলার মোট ৭৩টি স্থায়ী স্টল এবং ৪৫৬টি ভ্রাম্যমাণ স্টলের মাধ্যমে প্রায় ৭০ লক্ষ সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন। ফড়েদের দৌরাত্ম্য থেকে রক্ষা পেয়ে মানুষ যাতে ন্যায্য মূল্যে ফসল কিনতে পারেন এজন্য বিপণন ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে এবং। কৃষক তাঁর ফসলের ন্যায্য মূল্য পাচ্ছেন।

জনপ্রিয় খবর:  Bayron Biswas : বায়রন ছাড়লেন কংগ্রেসের হাত, অভিষেকের হাত ধরে তৃণমূলে

মন্ত্রীর আরও দাবি, রাজ্যে ৬০০ উৎপাদক গোষ্ঠী গড়ে উঠেছে। তাঁরা সরাসরি ফসল সরকারের কাছে বিক্রি করিছেন। এনিয়ে অত্যাধুনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাঠ থেকেই মোবাইল অ্যাপসের মাধ্যমে কৃষক জানতে পারবেন কত টাকায় তাঁর ফসল বিক্রি হচ্ছে। আর ক্রেতা সেই মোবাইল অ্যাপসের মাধ্যমে জানতে পারছেন সেদিন সুফল বাংলা স্টলে কোনো ফল, সবজি বা খাদ্য সামগ্রীর মূল্য কত। মন্ত্রী আরও জানান, এ রাজ্যের ৯৪ লক্ষ ৫০ হাজার কৃষক ‘কৃষক বন্ধু’ প্রকল্পে কৃষক ভাতা পান। সারা দেশে এটা একটা রের্কড।

জনপ্রিয় খবর:  Medinipur : কলাইকুণ্ডা থেকে বিমান উড়বে যাত্রী নিয়ে, ছাড়পত্র বায়ুসেনা ও কেন্দ্রের