রাজ্যশিক্ষা ও স্বাস্থ্য

বড় খবর! লকডাউন উঠলেই প্রকাশিত হতে পারে মাধ্যমিকের ফলাফল

দেখা যায় রাজ্যজুড়ে মে মাসের দ্বিতীয় অথবা তৃতীয় সপ্তাহের মধ্যেই মাধ্যমিকের ফলাফল প্রকাশ হয়। এবছরও এই সময়সীমার মধ্যেই ফলাফল প্রকাশ করার পরিকল্পনা গ্রহণ করেছিল মধ্যশিক্ষা পর্ষদ। দেশজুড়ে শুরু হল লকডাউন। সব হিসাব উল্টে দিয়েছে করোনা।

এই ভয়াবহ পরিস্থিতিতে ৩রা মে লকডাউন উঠে গেলেই যাতে মাধ্যমিকের ফলাফল যত দ্রুত সম্ভব প্রকাশ করার পরিকল্পনা গ্রহণ করেছে পর্ষদ। লকডাউন উঠলেই পরীক্ষকদের কাছ থেকে বাড়ি বাড়ি গিয়ে উত্তরপত্র সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। এবিষয়ে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলেন, “আমরা অনেকগুলি বিষয় নিয়েই ভাবনা চিন্তা করছি। লকডাউন উঠলেই এই বিষয় আমরা আমাদের ভাবনা চিন্তা গুলিকে কার্যকর করার দিকে এগোবো।”

এর মধ্যেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে দুবার করে উত্তরপত্র মূল্যায়ন করতে নির্দেশ দেওয়া হয়েছে মূল্যায়নকারী শিক্ষকদের। একই সঙ্গে বিষয় পিছু নম্বর দেওয়া শিটে নথিবদ্ধ করে রাখার কথা বলা হয়েছে বোর্ডের তরফ থেকে। যাতে লকডাউন উঠে গেলেই পর্ষদের কাছে নম্বরগুলি আসার পরপরই তড়িঘড়ি ফলাফল প্রকাশ করা যায়। তবে বর্তমান যা পরিস্থিতি তাঁতে ঠিক কবে মাধ্যমিকের ফলাফল প্রকাশ করা যাবে তার সময়সীমা নিয়ে কোনও মন্তব্য করেননি পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close