শিক্ষা ও স্বাস্থ্যআন্তর্জাতিক

স্যানিটাইজার থেকে আগুন,পুড়ে মারা গেলেন খোদ ডাক্তার বাবু

Doctor Babu himself died from the fire from the sanitizer

GNE NEWS DESK: করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার বা হাত পরিষ্কারক নিত্য প্রয়োজনীয় দ্রব্য হয়ে উঠেছে। কিন্তু সেই স্যানিটাইজার থেকে সৃষ্ট আগুনে পুড়ে অবশেষে চলে গেলেন তরুণ চিকিৎসক ডা. রাজিব ভট্টাচার্য (৩৬)। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ডা. সামন্ত লাল সেন বলেন, ‘সকালে ডা. রাজিব ভট্টাচার্য মারা গেছেন। তাঁর শরীরের অধিকাংশ স্থানই পুড়ে গিয়েছিল। তাঁর স্ত্রী ডা. অনুসূয়া ভট্টাচার্যের (৩২) অবস্থা আগের মতো আছে। তাঁর শরীরের ১৮ শতাংশ পুড়ে গেছে।’

গত ২২ জুলাই দিবাগত রাতে হ্যান্ড স্যানিটাইজার এক বোতল থেকে আরেক বোতলে ঢালার সময় আগুনের সংস্পর্শে এসে ভয়ানক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই ঘটনায় ডা. রাজিব ভট্টাচার্য ও তাঁর স্ত্রী ডা. অনুসূয়া ভট্টাচার্য দগ্ধ হন। তারপর ভোররাত ৪টার দিকে তাঁদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। রাজিব তখন থেকেই লাইফ সাপোর্টে ছিলেন।

পরদিন চিকিৎসক সামন্ত লাল জানিয়েছিলেন, ‘চিকিৎসক এক পাত্র থেকে আরেক পাত্রে হ্যান্ড স্যানিটাইজার ঢালছিলেন। এমন সময় নিচে হয়তো সিগারেট বা কয়েলের আগুন ছিল। স্যানিটাইজার পড়েছিল ওই আগুনে। তারপর আগুন ধরে যায় বলে আমরা জেনেছি।’

ডা. রাজিব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরো সার্জারিতে উচ্চতর পড়াশোনা করছিলেন।

Tags: স্যানিটাইজার, আগুনে পুড়ে মৃত্যু, নিউরো সার্জারি নিয়ে উচ্চতর পড়াশোনা করছিল, চিকিৎসক


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close