শিক্ষা ও স্বাস্থ্যজেলা

“দিদি মোদের নিয়োগ দিন, বেকারত্বের জ্বালা থেকে মুক্তি দিন।” মেদিনীপুরে ফের চাকরির পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের বিক্ষোভ

মেদিনীপুর: ফের চাকরি প্রার্থীরা স্লোগান তুলে বিক্ষোভ মিছিল করলো মেদিনীপুরে। এদিনের বিক্ষোভে তাদের স্লোগান ছিল, “দিদি মোদের নিয়োগ দিন, বেকারত্বের জ্বালা থেকে মুক্তি দিন।” বৃহস্পতিবার মেদিনীপুর শহরের রাস্তায় এদিন বিক্ষোভ মিছিলে অংশ নেন চাকরিপ্রার্থী রা। যারা ২০১৫ সালে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়েও শুধুমাত্র প্রশিক্ষণ না থাকায় চাকরি পাননি তারাই এই বিক্ষোভ সমাবেশে সামিল হন। এদিন বিক্ষোভে তারা দাবি তুলে অভিযোগ জানান, টেট পাশ করা চাকরিপ্রার্থী রা চাকরি পাবে যদি প্রশিক্ষণ নেওয়া যায়, রাজ্য সরকার এমনই প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু এখনও কোনো চাকরির জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু হয়নি।

এদিন বিক্ষোভ কারীরা রীতিমতো বিক্ষোভের সুরে জানান, আমরা টেট পাশ করেছি তবুও চাকরি পায়নি শুধুমাত্র প্রশিক্ষণ না থাকায়। আবার যারা প্রশিক্ষণ নিয়েছে তারাও চাকরি পায়নি। আমরা যারা টেট পাশ করেছি তবুও চাকরি পায়নি সেরকম সংখ্যা রয়েছে ১২০০ জন। আমরা প্রশিক্ষণ নিলে চাকরি পাবো, শিক্ষামন্ত্রী ঠিক এরকমই বলেছিলেন। কিন্তু সেই ২০১৫ সালে কিছু জনের চাকরি হওয়ার পরে আজ দীর্ঘ বছর পেরিয়ে গেছে তাও আমরা চাকরি পায়নি। এমনকি আমরা প্রশিক্ষণও নিয়েছি অনেক টাকা খরচা করে। কিন্তু আমাদের মধ্যে এখানে অনেকেই এরকম যাকগে যাদের বয়স পেরিয়ে যাচ্ছে তবুও চাকরির নিয়োগ এখনো হয়নি। ফলে আমরা সব দিক থেকে মানসিক ভাবে একেবারে ভেঙে পড়েছি। আমরা সকলে মিলে তাই আজ বিক্ষোভ সমাবেশে সামিল হয়ে সরকারের কাছে দৃষ্টি আকর্ষণ করে অনুরোধ করছি যাতে এই বিষয়টি নিয়ে দ্রুত কোনো সিদ্ধান্ত নেওয়া হোক।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel