প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধজেলা

গঙ্গা পাড়ের জুন মালিয়ার সঙ্গে মেদিনীপুরের ভূমিপুত্র সমিত কুমার দাসের লড়াইয়ের সাক্ষী থাকতে চলেছে মেদিনীপুর বিধানসভা কেন্দ্র

GNE NEWS DESK: মেদিনীপুরে এবারে বহিরাগত বনাম ভূমিপুত্রর রাজনৈতিক লড়াই। তৃণমূলের প্রার্থী জুন মালিয়া। বিপক্ষে বিজেপি প্রার্থী সমিত কুমার দাস।

তৃণমূলের তরফে কয়েকদিন আগেই ঘোষণা হয়েছে প্রার্থী তালিকা। কিন্তু তৃণমূলের তরফে স্থানীয় কোন নেতাকে টিকিট দেওয়া হয়নি। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

গত বিধানসভা নির্বাচনে নিকটতম সিপিআই প্রার্থীকে ৩০ হাজারের বেশি ভোটে হারিয়েছিলেন। সেই স্থানে জুন মালিয়ার মতো নবাগত সেলিব্রেটিকে প্রার্থী করায় জেলার নেতৃত্ব ও কর্মী মহলে কিছুটা চাঞ্চল্য ছড়িয়েছে। ফলে বিজেপিও বহিরাগত তত্ত্বকে প্রচারে ব্যবহার করছে।

মেদিনীপুর কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে স্থানীয় নেতা তথা বিজেপির জেলা সভাপতি সমিত কুমার দাসকে। অন্যদিকে মেদিনীপুর লোকসভা কেন্দ্রটি বিজেপি নেতা দিলীপ ঘোষের জেতা আসন।

এই কেন্দ্রের অন্তর্গত মেদিনীপুর বিধানসভা আসনে লোকসভা ভোটে বিজেপি নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূলের তুলনায় এগিয়েছিল ১৫ হাজারের বেশি ভোটে। এমনকি এই খানে দিলীপ ঘোষ ভোট পেয়েছিলেন ১ লাখেরও বেশি। লোকসভা ও বিধানসভা ভোটের প্রেক্ষিত সম্পূর্ণ ভিন্ন হলেও বর্তমান রাজনৈতিক পরিস্থিতির বিচারে বিজেপি কিছুটা হলেও সুবিধাজনক অবস্থানে।

একই রকমের খবর