প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধজেলা

বাঘমুন্ডিতে কংগ্রেস বনাম তৃণমূল লেজুড় বিজেপি! যুযুধান কংগ্রেসের নেপাল মাহাতো এবং তৃণমূলের সুশান্ত মাহাতো

GNE NEWS DESK: এবারের বিধানসভা ভোটে পুরুলিয়ার বাঘমুন্ডি বিধানসভা আসনে জোট প্রার্থী কংগ্রেসের নেপাল মাহাতো ও তৃণমূলের সুশান্ত মাহাতো মুখোমুখি।

আসন্ন নির্বাচনে পুরুলিয়া জেলার বাঘমুন্ডি বিধানসভা আসনে তৃণমূলের প্রার্থী সুশান্ত। তৃণমূলের দীর্ঘদিনের কর্মী সুশান্ত জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি। এই ভোটে তাঁর উপরেই আস্থা রেখেছেন তৃণমূল নেত্রী।

বাঘমুন্ডিতে জোটের তরফে প্রার্থী কংগ্রেসের নেপাল মাহাতো। তিনি কংগ্রেসের টিকিটে বাঘমুন্ডি থেকে নির্বাচিত দুই বারের বিধায়ক।

২০১৬ সালে তৃণমূল কংগ্রেসের সাথে জোট ভেঙে যাওয়ার পরও নিকটতম তৃণমূল প্রার্থী সমীর মাহাতোকে হারিয়ে জিতেছিলেন তিনি। এবারেরও অভিজ্ঞ ভোট-যোদ্ধার উপরে ভরসা রেখেছে বামেদের জোট সঙ্গী কংগ্রেস।

কিন্তু গত লোকসভা ভোটের পর থেকে পুরুলিয়াতে শক্তিশালী হয়েছে বিজেপি। বাঘমুন্ডিও ব্যতিক্রম নয়। লোকসভা নির্বাচনে পুরুলিয়া লোকসভা কেন্দ্রে বিজয়ী বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো বাঘমুন্ডি বিধানসভায় ১ লাখেরও বেশি ভোট পেয়েছিলেন।

নিকটতম তৃণমূল প্রার্থীর থেকে এগিয়েছিল ৫০ হাজারেরও বেশি ভোটে। কিন্তু আশ্চর্যজনক ভাবে ২০২১ বিধানসভা নির্বাচনে বিজেপি আসনটি জোট সঙ্গী আজসু(অল ঝাড়খন্ড স্টুডেন্টস ইউনিয়ন)কে ছেড়ে দিয়েছে।

ফলে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে স্থানীয় বিজেপি কর্মীমহলে। তাঁরা বিস্তর বিক্ষোভ দেখিয়েছেন, পোড়ানো হয়েছে দলীয় পতাকাও। এখন দেখার বিজেপির অন্তর্কলহের রাজনৈতিক ফায়দা কংগ্রেস বা তৃণমূল কোন পক্ষ তুলতে পারে কিনা।

একই রকমের খবর