প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধরাজনীতি

বড় ধাক্কা তৃণমূলে, মমতার নির্বাচনী এজেন্ট সহ ৪৬ জনের নামে গ্রেপ্তারি পরোয়ানা হলদিয়া আদালতের

GNE NEWS DESK: সোমবার ২০০৭ সালের নন্দীগ্রামের একটি মামলার পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুপিয়ান সহ ৪৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল হলদিয়া আদালত। পাশাপাশি তাঁদের দ্রুত গ্রেপ্তার করার নির্দেশ দেওয়া হয়েছে।

এই ঘটনায় শুভেন্দু অধিকারীর ভূমিকা ও চক্রান্তের অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস। রাজ্য সরকারের তরফে গত বছর ৯ এবং ১০ জুন হলদিয়া মহকুমা আদালতে নন্দীগ্রাম আন্দোলনের সময়ের মোট ৯টি মামলা প্রত্যাহার করা হয়।

কিন্তু সেই প্রত্যাহার করা মামলাগুলির মধ্যে ৬টির প্রত্যাহারের নির্দেশের আইনি বৈধতা চ্যালেঞ্জ করে জনস্বার্থ মামলা করেন বিজেপির রাজ্য কমিটির সদস্য তথা আইনজীবী নীলাঞ্জন অধিকারী।
সোমবার হলদিয়ার অতিরিক্ত মুখ্য দায়রা বিচারপতি শেখ সুপিয়ান সহ আবু তাহের, স্বদেশ দাস অধিকারী, খোকন শিট, শ্রীকান্ত পাইক প্রমুখ ৪৬ জন প্রথম সারির তৃণমূল নেতা কর্মীকে গ্রেপ্তারের নির্দেশ দেন।

তৃণমূলের অভিযোগ, যে মামলাগুলোর প্রত্যাহারের বিরুদ্ধে কোনও জনস্বার্থ মামলা করা হয়নি, তার একটিতে অভিযুক্ত ছিলেন নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর মুখ্য নির্বাচনী এজেন্ট মেঘনাদ পাল। ভোটের আগে রাজনৈতিক ভাবে তৃণমূলকে কোণঠাসা করতে চেষ্টা করছেন শুভেন্দু অধিকারী।

একই রকমের খবর