প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধরাজনীতিরাজ্য

যেন এক ইতিহাসের পুনরাবৃত্তি,’Police শুনছে না কথা’, Election Commission অভিযোগ TMC-র

‘পুলিশ শুনছে না কথা’, নির্বাচন কমিশনে অভিযোগ তৃণমূলের, যেন এক ইতিহাসের পুনরাবৃত্তি

GNE NEWS DESK: বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে এমনিতে উত্তপ্ত রাজ্য রাজনীতি। তারই মধ্যে আলোচনার কেন্দ্রে নন্দীগ্রাম বিধানসভা আসন। একদিকে টিএমসি(TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অন্যদিকে একদা তৃণমূল নেতা বর্তমান বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। স্বভাবতই রাজনৈতিক নজর বিশেষভাবে কেন্দ্রীভূত নন্দীগ্রামের উপর। তৃণমূল অভিযোগ জানিয়েছে, বহিরাগতরা আসছে কেন্দ্রে চেষ্টা করছে উত্তেজনা সৃষ্টির। সম্প্রতি ডেরেক ও’ব্রায়েন নির্বাচন কমিশনে(Election commission) অভিযোগ জানিয়েছেন এই বিষয়ে। সেইসঙ্গে তার অভিযোগ, পুলিশ(Police) কথা শুনছে না। পুলিশকে এই বিষয়ে অভিযোগ জানানো সত্ত্বেও ব্যবস্থা নিচ্ছে না।

তৃণমূলের রাজ্যসভার সংসদ ডেরেক ও’ব্রায়েন নির্বাচন কমিশনে বহিরাগতদের তালিকা ও তাদের ঠিকানা সহ অভিযোগ জানিয়েছেন। অভিযোগে জানানো হয়েছে, নন্দীগ্রামে একাধিক বাড়িতে ৩০ থেকে ৪০ জন বহিরাগত যুবক লুকিয়ে আছে। তৃণমূলের আরও অভিযোগ, পুলিশকে বারবার ব্যবস্থা নেওয়ার আবেদন জানালেও কোন ফল হয়নি। যদিও বিজেপি নেতৃত্ব এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। তৃণমূলের পুলিশের প্রতি অসহযোগিতার অভিযোগ ২০১১ সালের বামেদের কথা স্মরণ করিয়ে দিচ্ছে। রাজনৈতিক পরিবর্তনের আগে বামেরাও পুলিশের বিরুদ্ধে একই অভিযোগ এনেছিলেন। রাজনৈতিক মহল তাই এই দৃষ্টান্ত দিয়ে উল্লেখ করছে, এ যেন ইতিহাসের পুনরাবৃত্তি।

একই রকমের খবর