প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধজেলা
Trending

WB assembly election: ভোটের আগেরদিন জোর ধাক্কা তৃণমূলে, ছত্রধরকে তলব এনআইএ-র

GNE NEWS DESK: জঙ্গলমহলে ভোটের আগের দিন ছত্রধর মাহাতোকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। শুক্রবার বেলা ৩ টের মধ্যে তাঁকে কলকাতার অফিসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, তদন্তে অসহযোগিতা হলে তিনি গ্রেপ্তারও হতে পারেন।

জঙ্গলমহলে সিপিএম নেতা প্রবীর মাহাতো খুন ও জ্ঞানেশ্বরী এক্সপ্রেসে নাশকতার ঘটনায় তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। ছত্রধরকে নিজেদের হেফাজতে নিতে চেয়ে বিশেষ আদালতের দ্বারস্থ হয় এনআইএ। গত ২২ অক্টোবর এনআইএ-এর বিশেষ আদালত নির্দেশ দেয়, ঝাড়গ্রাম নিম্ন আদালত এই মামলায় ছত্রধর-সহ অন্য অভিযুক্তদের জামিন মঞ্জুর করেছিল, তাই ছত্রধর মাহাতো এবং বাকি পাঁচ অভিযুক্তের জামিন খারিজের জন্য এনআইএ-কে সেখানেই আবেদন করতে হবে।

এরপরই ছত্রধরকে হেফাজতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয় তদন্তকারী সংস্থা। হাইকোর্ট এনআইএ-র আবেদন খারিজ করে পরিবর্তে ৩০ এপ্রিল পর্যন্ত ছত্রধর মাহাতোকে নির্দিষ্ট সময় অন্তর তলবের অনুমতি দেওয়া হয় এনআইএকে।

বিগত মাসে বেশ কয়েকবার এনআইএ তলব করে ছত্রধরকে। কিন্তু তিনি হাজিরা এড়িয়ে যাচ্ছিলেন। তদন্তকারী সংস্থার তরফে আজ বেলা তিনটের মধ্যে ছত্রধরকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এদিন ফের হাজিরা এড়ালে গ্রেপ্তার করা হতে পারে তাঁকে এমন ইঙ্গিত মিলেছে। আগামীকাল জঙ্গলমহলে ভোট। নির্বাচনের আবহে ছত্রধরকে তলব বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

একই রকমের খবর