প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধজেলা

জঙ্গলমহলে দলে অন্তর্ঘাত, জেলা তৃণমূলের বুথ ভিত্তিক সমীক্ষার রিপোর্ট ঘিরে আশঙ্কা

Jangalmahal sabotage, fears over district grassroots booth-based survey report

GNE NEWS DESK: জঙ্গলমহল পুরুলিয়ার দুই বিধানসভায় তৃণমূলের অন্তর্বর্তী বুথ ভিত্তিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে অভ্যন্তরীণ দলীয় অন্তর্ঘাতের। এরফলে পুরুলিয়া ও বান্দোয়ান বিধানসভায় দলে শাস্তির মুখে পড়তে পারেন অনেক নেতা। রবিবার দলীয় বুথ ভিত্তিক রিপোর্ট শীর্ষনেতা দের হাতে আসার পরে মিলেছে এমন ইঙ্গিত।

দলীয় সূত্রের খবর, পুর শহরের প্রথম সারির অধিকাংশ তৃণমূল নেতা যারা সরাসরি পুরসভার সঙ্গে যুক্ত ছিলেন তাঁরা সংগোপনে কংগ্রেসের হয়ে কাজ করছিলেন। এমনকি ভোটের আগে প্রকাশ্যে কংগ্রেসে ভোটে দেওয়ার কথা বলেছেন বলে অভিযোগ। সূত্রের খবর, এই সংক্রান্ত কিছু ভিডিও ফুটেজ দলের জেলা নেতৃত্বের কাছে এসেছে। তা পাঠানো হয়েছে রাজ্য নেতৃত্বের কাছেও। ফলে পুরুলিয়ার জেলা তৃণমূলে তোলপাড় শুরু হয়েছে।

তৃণমূলের জেলা সভাপতি তথা পুরুলিয়া জেলা পরিষদের শিক্ষা, সংস্কৃতি, তথ্য, ক্রীড়া স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু বলেন, “ব্লক সভাপতিদের কাছে বুথ ভিত্তিক রিপোর্ট চাওয়া হয়েছে। কিছু রিপোর্ট ইতিমধ্যেই হাতে এসেছে। আগামী দু-একদিনের মধ্যে জেলার সমস্ত বিধানসভার রিপোর্ট চলে এলে আমরা পর্যালোচনায় বসব।” যদিও দলীয় নেতৃত্বের তরফে অন্তর্ঘাতের কোন মন্তব্য করা হয়নি।

গত বিধানসভা নির্বাচনে পুরুলিয়া বিধানসভায় তৃণমূল প্রার্থী দিব্যজ্যোতি প্রসাদ সিং দেও প্রাথী থাকার সময়েও অন্তর্ঘাত হয় বলে অভিযোগ দলীয় সূত্রের। সেই কারণেই এই আসনে কংগ্রেস জিতেছিল বলে অভিযোগ। জানা গিয়েছে, এবারে প্রদত্ত রিপোর্টে সেই সময়ের কিছু অভিযুক্ত নেতার নামও পুনরায় উঠে এসেছে। অন্যদিকে লোকসভা ভোটের পর থেকে জঙ্গলমহলে দ্রুত উত্থান ঘটেছে বিজেপির। তাই এই দ্বিমুখী সমস্যা সামলে ২০২১ বিধানসভা নির্বাচনে জেলায় তৃণমূল কেমন ফলাফল করে সেটাই দ্রষ্টব্য।

একই রকমের খবর