প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধরাজনীতিরাজ্য

শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক Mamata-র, ভিডিও কলে শীতলকুচিতে নিহতদের পরিবারের সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর

GNE NEWS DESK: শনিবার শীতলকুচির ঘটনার পরেই সেখানে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করার কথা ঘোষণা করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ঐ দিন পৌঁছেও যান শিলিগুড়ি। কিন্তু রাতে বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশন আগামী ৭২ ঘন্টা কোন রাজনৈতিক নেতা নেত্রীর শীতলকুচিতে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করে। ফলে শীতলকুচি না গিয়ে রবিবার শিলিগুড়ির সিন্ডরেলা হোটেলে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখান থেকেই ভিডিও কলে নিহতদের পরিবারের সঙ্গে কথাও বলেন।

সাংবাদিক বৈঠকের মমতা বলেন, “শীতলকুচিতে গণহত্যার ঘটনা ঘটেছে। তারপর আমাকে আটকাতেই ওখানে কাউকে না যেতে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গুলিকাণ্ডের পরে তথ্য লুকোতে ৭২ ঘণ্টার নিষেধাজ্ঞা।” তিনি আরো বলেন, “আমার কাছে খবর আছে কেন্দ্রীয় বাহিনীই গুলি করে সাধারণ লোককে মেরেছে। তার পরেও কেন্দ্রীয় বাহিনীকে ক্লিনচিট দেওয়া হয়েছে। এই ঘটনা নজিরবিহীন। এতগুলোর লোকের রক্ত আমাকে মর্মাহত করছে। আমি যদি মনে করি আমি কিছু করব, তা হলে তা করবই।”

ভিডিও কলে নিহতদের পরিবারের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। নিহতদের পরিবারের ক্ষোভ ও অভিযোগ শোনেন। তিনি আশ্বাস দেন, পরিবারকে সব রকম সাহায্য করা হবে। এখন যেতে পারছি না। কিন্তু আমি যাব। আপনাদের সঙ্গে দেখা করব। যিনি মারা গিয়েছেন, তাঁদের তো ফেরাতে পারব না। তবে, যাঁরা মারা গিয়েছেন, তাঁদের পরিবারের দায়িত্ব নিচ্ছি। তৃণমূল নেত্রী আরও প্রতিশ্রুতি দেন, আমি যে ভাবে পারি সাহায্য করব। আমি ১৪ তারিখ যাওয়ার চেষ্টা করছি। 
নিহতের পরিবারের সঙ্গে কথা বলার পর মমতার ঘোষণা, মৃতের পরিবারের সব দায়িত্ব আমার।

Related Articles