প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধরাজনীতিরাজ্য

Dilip-র শীতলকুচি মন্তব্য নিয়ে Election commission-র দ্বারস্থ TMC, প্রচারে নিষেধাজ্ঞার আর্জি

GNE NEWS DESK : গত শনিবার কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যু হয়। রবিবার বিজেপি(BJP) প্রার্থী পার্নো মিত্রের হয়ে প্রচারে বরাহনগরের সভা থেকে সেই ঘটনার কথা উল্লেখ করে বিজেপি সাংসদ দিলীপ বলেছিলেন, “যদি বাড়াবাড়ি করে, শীতলকুচি দেখেছে কী হচ্ছে। জায়গায় জায়গায় শীতলকুচি হবে।” এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে তীব্র প্রতিবাদ জানিয়েছিল অন্যান্য রাজনৈতিক দলগুলো। এবার দিলীপের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি ও তাঁর প্রচারে নিষেধাজ্ঞা আনার আবেদন করে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল।

তৃণমূলের তরফে নির্বাচন কমিশনকে(Election commission) দেওয়া চিঠিতে বলা হয়েছে, দিলীপ ঘোষের মন্তব্যে এটা স্পষ্ট যে, তিনি এই হিংসার ঘটনা সমর্থন করেন। পরবর্তী কয়েকধাপের নির্বাচনে এমন হিংসার ঘটনা আবারও ঘটবে, তাঁর কথাতে সেই ইঙ্গিতও রয়েছে।
আরও বলা হয়েছে, দিলীপের এই মন্তব্য ইঙ্গিত দেয় যে বিজেপি-র ইন্ধনে এই ঘটনা ঘটিয়েছে সিএপিএফ। যিনি পশ্চিমবঙ্গের নির্বাচনে বিজেপি-র একজন তারকা প্রচারক, সেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ইন্ধনও রয়েছে এই ঘটনায়। তৃণমূল অভিযোগ জানিয়েছে, দিলীপ ঘোষের(Dilip Ghosh) এই মন্তব্য অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের একেবারে পরিপন্থী। এই মন্তব্য সাধারণ ভোটারদের মধ্যে ভয়ের সঞ্চার করবে ও ভোটদান প্রক্রিয়াকে প্রভাবিত করবে।

সেই প্রেক্ষিতে নির্বাচন কমিশনের কাছে তৃণমূলের(TMC) তরফে আবেদন করা হয়েছে, দিলীপের বিরুদ্ধে কমিশনকে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য। তাছাড়া আগামী সময়ে তাঁর প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করার জন্যও আবেদন করা হয়েছে।

Related Articles