প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
ভোটযুদ্ধরাজনীতিরাজ্যশিক্ষা ও স্বাস্থ্য

রাজ্যে বাড়ছে Corona, Election জমায়েতকে কেন্দ্র করে একাধিক নির্দেশিকা High court

GNE NEWS DESK: রাজ্যে দ্রুত গতিতে বাড়ছে করোনা(Corona) সংক্রমন। সারা দেশে আছড়ে পড়ছে করোনার দ্বিতীয় তরঙ্গ। দৈনিক সংক্রমনের হার দেড় লাখ ছাড়িয়ে গিয়েছে। রাজ্যে দৈনিক সংক্রমনের হার ৫ হাজার অতিক্রম করেছে। কিন্তু সেই পরিস্থিতিতেও বিধানসভা ভোটকে কেন্দ্র করে সভা, পদযাত্রা, শোভাযাত্রা, নির্বাচনী প্রচার, জনসংযোগ, জমায়েতের কোন বিরাম নেই। এমনকি পালিত হচ্ছে না নূন্যতম সতর্কতাও। সেই সময় এক জনস্বার্থ মামলার পরিপ্রেক্ষিতে একাধিক গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করল কলকাতা হাইকোর্ট(High court)।

নির্বাচনী পরিস্থিতিতে রাজ্যে করোনার সংক্রমণ রুখতে আদালতের হস্তক্ষেপ চেয়ে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন নীতিশ দেবনাথ। সেই মামলার পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণাণ ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেন, ভিড় রুখতে জেলাশাসক ও কমিশনকেই দায়িত্ব নিতে হবে। প্রয়োজনে ১৪৪ ধারা ব্যবহার করা যেতে পারে।সেইসঙ্গে নির্বাচন সংক্রান্ত যে কোনও জমায়েতে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। বড় ধরনের জমায়েত নিয়ন্ত্রণ ও রাজনৈতিক নেতা নেত্রীদের এই বিষয়ে সতর্ক করার জন্য প্রচার চালানোর নির্দেশ এসেছে আদালতের তরফে। সুরক্ষাবিধি লাগু করতে পুলিশকেও হস্তক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles