আন্তর্জাতিকCorona Virus

দেশের অর্থনীতি বাঁচাতে ভিক্ষা চাইছে পাকিস্তান,বন্ধক রাখতে হতে পারে পারমাণবিক বোমা

পাকিস্তানের অর্থনীতিতে ধস নেমেছে।অর্থনীতি তলানিতে গিয়ে ঠেকেছে। তার মধ্যে নতুন বিপদ করোনাভাইরাস।  করোনার প্রভাব মারাত্মক আকার ধারণ করেছে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ জানিয়েছেন, তাঁর দেশের উপর আবার ঋণের বোঝা চাপতে পারে। আর এবার আইএমএফ এর মতো সংগঠনের থেকে ঋণ চাইতে গেলে পাকিস্তানের পরমাণু বোমা বন্ধক রাখতে হতে পারে। তাই তিনি পাকিস্তানের পরমাণু অস্ত্র বাঁচাতে মাঠে নেমে পড়েছেন। একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলেছেন তিনি। তাতে টাকা দেওয়ার জন্য দেশবাসীর কাছে আর্জি জানিয়েছেন মিয়াঁদাদ।

মিয়াঁদাদ  বলেছেন, আমি ন্যাশনাল ব্যাঙ্ক অফ পাকিস্তানে একটি অ্যাকাউন্ট খুলেছি। আমি আপনাদের কাছে ভিক্ষা চাইছি। আপনারা দয়া করে ওই অ্যাকাউন্টে টাকা দিন। তা না হলে আমরা দেশের পরমাণু অস্ত্র বাঁচাতে পারব না। আগেই আমাদের উপর অনেক ঋণের বোঝা রয়েছে। এবার নতুন করে ঋণ চাইতে গেলে আইএমএফ আমাদের পরমাণু অস্ত্র জমা রাখবে। পাকিস্তানের অনেক মানুষ নিজের দেশকেই নির্বিচারে লুঠেছে। এবার আমাকে ভিক্ষা দিয়ে তারা নিজেদের পাপের প্রায়শ্চিত্ত করুক। বিদেশে থাকা পাকিস্তানি জনগণের কাছেও আমার অনুরোধ রইল। আপনারাও কর্তব্যের পালন করুন।

তিনি বলেন, আমার নতুন অ্যাকাউন্ট ইন্টারন্যাশনাল। আর সেটার ব্যবহার শুধু আমি করব। আইএমএফ এর ঋণ আমাদের চোকাতে হবে। আপনারা সবাই ওই অ্যাকাউন্টে প্রতি মাসে কিছু কিছু করে টাকা দিন। মনে রাখবেন পাকিস্তানের পরমাণু অস্ত্র বন্ধক রাখতে হলে কিন্তু বড় বিপদ নেমে আসবে।

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Close