Corona Virusআন্তর্জাতিক

আমেরিকা, চীন, ভারতকে পিছনে ফেলে বাংলাদেশ আবিষ্কার করল করোনার ওষুধ

করোনার মত মহামারী রুখতে যখন বিশ্বজুড়ে চলছে গবেষণা। আমেরিকা, চীন, জাপান, ভারতের মত দেশগুলো যখন করোনা রোধের জন্য কোন ওষুধ বা ভ্যাকসিন খুঁজে পাচ্ছেন না, চালাচ্ছে বিস্তর গবেষণা,ঠিক তখনই আমেরিকা, চীন,ভারতকে পিছনে ফেলে বাংলাদেশ আবিষ্কার করল করোনা ওষুধ। এমনটাই দাবি বাংলা দেশের একদল ডাক্তারের।

বাংলাদেশের একজন সিনিয়র ডাক্তারের নেতৃত্বে একটি মেডিকেল টিম দাবি করেছে যে দুটি বহুল ব্যবহৃত ওষুধের সংমিশ্রণ নিয়ে তাদের গবেষণায় করোন ভাইরাসের তীব্র লক্ষণ সহ রোগীদের নিরাময়ে চমকপ্রদ ফল পেয়েছে।

বাংলাদেশ মেডিক্যাল কলেজে হসপিটালের মেডিক্যাল বিভাগের প্রধান ড. মহম্মদ তারেক আলম জানিয়েছেন তারা এই দুটি ওষুধের দ্বারা মোট ৬০ জন রোগীকে সম্পূর্ণরূপে সারিয়ে তুলতে সক্ষম হয়েছেন।

১টি অ্যান্টিবায়োটিক, ডক্সিসাইক্লিন—এর সঙ্গে সিঙ্গল ডোজ ইবরমেক্টিন নামের অ্যান্টিপ্রোটোজল এর দ্বারা এন্টিবডি তৈরি করে তা রোগীদের প্রয়োগ করা হচ্ছে।যা খুবই ভালো কাজ করছে বলে দাবী ডাক্তারের।

বাংলাদেশে এখন পর্যন্ত 20,995 জন করোনভাইরাস আক্রান্ত হয়েছে। এই রোগের কারণে দেশে মোট ৩১৪ জন প্রাণ হারিয়েছে। বাংলাদেশী চিকিৎসকদের দাবি এই ওষুধ প্রয়োগে মাত্র ৪ দিনেই করোনা থেকে মুক্তি মিলছে।


Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close