রাম মন্দির নিয়ে ব্যস্ত কেন্দ্র, পাকিস্তানকে জবাব দিলেন অধীর

The center, busy with the Ram temple, replied impatiently to Pakistan

GNE NEWS DESK: রাম মন্দির নির্মাণ নিয়ে মজে রয়েছেন প্রধানমন্ত্রী সহ কেন্দ্রীয় মন্ত্রীরা। এই অবস্থায় ভারতের উপরে পাকিস্তানের আগ্রাসনের জবাব দিলেন লোকসভার বিরোধী দলনেতা তথা বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। সাফ জানিয়ে দিলেন যে কাশ্মীরকে কোনও অবস্থাতেই ভারতের থেকে বিচ্ছিন্ন করতে পারবে না পাকিস্তান।

ঘটনার সূত্রপাত পাকিস্তানের নয়া রাজনৈতিক মানচিত্র প্রকাশ নিয়ে। লাদাখ বাদ দিয়ে সমগ্র কাশ্মীরকে নিজেদের বলে দাবি করতে শুরু করেছে পাকিস্তান। একই সঙ্গে গুজরাতের জুনাগড় জেলাকেও নিজেদের দেখিয়ে মানচিত্র প্রকাশ করেছে পাকিস্তান। মঙ্গলবার রাতের দিকে প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠকের পরে ওই ওই মানচিত্র প্রকাশ করেছেন।

যা নিয়ে ওই দিনেই পাকিস্তানকে আক্রমণ করেছেন অধীর রঞ্জন চৌধুরী। সরাসরি পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে চিনের দালাল বলে উল্লেখ করেছেন অধীরবাবু। একই সঙ্গে তিনি আরও জানিয়েছেন যে মানচিত্র প্রকাশ করে কখনই ভারতের থেকে কাশ্মীরকে ছিনিয়ে নেওয়া যাবে না। টুইট করে আক্রমণ করার সময়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ট্যাগ করে দিয়েছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে ইমরান খান লিখেছেন, “ইমরান খান, সারা পৃথিবী জানে আপনি একটা চিনের দালাল, যা কিছু করেন সবই আপনার বন্ধু জিংপিং-এর ইশারায়। চিন সরকার উইগুর মুসলিম দের ওপর নির্মম হত্যালীলা চালাচ্ছে আর আপনি পাকিস্তানের দেশনায়ক হয়ে চুপচাপ দর্শক হয়ে বসে আছেন!”

একই সঙ্গে অধীরবাবু আরও লিখেছেন, “নিজের দেশ পাকিস্তানকে এক প্রকার চিনের কাছে বেচে দিয়ে এখন ভারতের সাথে ম্যাপ ম্যাপ খেলছেন? কাশ্মীর, জুনাগড়কে পাকিস্তানের ম্যাপে দেখিয়ে বাহাদুরি দেখাচ্ছেন?” শেষ লাইনে পাকিস্তানে কড়া হুঁশিয়ারি দিয়ে বঙ্গ তনয় অধীর রঞ্জন চৌধুরী লিখেছেন, “কাশ্মীর আমাদের, আর আমাদেরই থাকবে, ম্যাপ পাল্টে কাশ্মীর নেওয়া যায় না।”

[qws]Tags: Adhir Chowdhury, Ram mandir, Jammu and Kashmir

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel