টাইমস স্কোয়ারের বিশালাকার বিলবোর্ডগুলিতে উপস্থাপিত হলো সেই রামমন্দিরের এবং রাম-এর ত্রিমাত্রিক ছবি

Three-dimensional images of the Ram Temple and Ram are displayed on giant billboards in Times Square.

GNE NEWS DESK: মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের আইকনিক টাইমস স্কোয়ারে রাম এবং রাম মন্দির! যা অতীতে কোনওদিন ভাবা যায়নি, তাই হলো ৫ অগাস্ট। ওইদিন অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণের ভিত পুজো করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এই ঘটনাকে স্মরণীয় করে রাখতে এই দিন টাইমস স্কোয়ারের বিশালাকার বিলবোর্ডগুলিতে উপস্থাপিত হলো সেই রামমন্দিরের এবং রাম-এর ত্রিমাত্রিক ছবি।

জানা গিয়েছে এই দিন সকাল ৮ টা থেকে ১০টা পর্যন্ত টাইমস স্কোয়ারের বিলবোর্ডগুলি ভরে উঠেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানের বিভিন্ন ছবি ও ভিডিও-য়। এছাড়া হিন্দি ও ইংরেজি হরফে ফুটে উঠবে ‘জয় শ্রী রাম’ স্লোগান। থাকবে রামের প্রতিকৃতি এবং অযোধ্যার রাম মন্দিরের নকশা ও স্থাপত্যের ত্রিমাত্রিক প্রতিকৃতি।

বুধবার, মার্কিন ইন্ডিয়া পাবলিক অ্যাফেয়ার্স কমিটির সভাপতি, জগদীশ শেওয়ানি এই পরিকল্পনার কথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন রামমন্দির নির্মাণের ভিত্তি প্রস্তর স্তাপনের ওই ঐতিহাসিক মুহূর্তটি উদযাপনের জন্য যে বিলবোর্ডগুলি ভাড়া নেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে দৈত্যাকৃতি ন্যাসডাক স্ক্রিন এবং ১৭,০০০-বর্গফুট’এর এলইডি ডিসপ্লে স্ক্রিন। এই স্ক্রিনটি টাইমস স্কোয়ারের সর্বোচ্চ-রেজোলিউশনের এলইডি স্ক্রিনই শুধু নয়, এটি বিশ্বের বৃহত্তম খোলা আকাশের নিচে স্থাপন করা এইডি স্ক্রিন।

শুধু টাইমস স্কোয়ারের বিলবোর্ডে এইসব আকর্ষণীয় প্রদর্শনই নয়, ওই দিন টাইমস স্কোয়ারে জড়ো হয়ে মিষ্টি বিতরণ করে দিনটি স্মরণীয় করে রাখতে চাইছেন মার্কিনী হিন্দুরা। তাঁরা বলছেন এমন ঘটনা জীবনে এরবার ঘটে, কিংবা শতাব্দীতে একবার ঘটে এমন নয়। পুরো মানব জাতির ইতিহাসেই এমন ঘটনা একবার ঘটে। এমন এক ঐতিহাসিক ঘটনার উপযুক্ত উদযাপন করতে চেয়েছিলেন তাঁরা। আর তার জন্য টাইসম স্কোয়ারের থেকে ভালো জায়গা আর কিছু ছিল না বলেই দাবি করছেন তাঁরা।

[qws]Tags: মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে রাম মন্দির

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel