মঙ্গলে জমি, এবার সদ্য বিবাহিত বাঙালি যুবক বউকে নিয়ে থাকতে চলেছেন মঙ্গলে

Land on Mars, this time the newly married Bengali young man is going to stay with his wife on Mars

GNE NEWS DESK: এবার মঙ্গলে জমির মালিক হলেন শ্রীরামপুরের বাসিন্দা শৌনক দাস। যেখানে পৃথিবীর বুকে এক একর জমি কিনতে খরচ পরে সেখানে মঙ্গলের মাটিতে এই বাঙালি যুবক এক একর জমি কিনেছে মাত্র তিন হাজার টাকায়। থাকুক বা না থাকুক কিন্তু আর দেরি না করে দাম শোনামাত্রই জমি কিনে বসলেন শৌনক। আর তারপর থেকে সদ্য বিবাহিত হওয়া শৌনক আত্মীয় স্বজনের সামনে ঠাট্টার শিকার ও হচ্ছেন। এর মধ্যেই আত্মীয়রা রসিকতা করে শৌনক কে বলছেন বিয়ে করে এবার সংসার মঙ্গলেই বাঁধবে কিনা। তবে শৌনক এ বিষয়ে জানিয়েছেন, বিজ্ঞানীরা যেভাবে গবেষনার মাধ্যমে যুগ কে এগিয়ে নিয়ে যেতে চলেছে তাতে করে ভবিষ্যতে মানুষ মঙ্গল গ্রহকেও বসবাসের যোগ্য করে তুলতে বেশি সময় নিবেনা।

তবে “প্রথম বাঙালি, যিনি মঙ্গলে জমি কিনেছেন”, এই ভেবেই নিজেকে আপ্লুত মনে করেছেন শৌনক। তার মতে হয়তো তিনি ভবিষ্যতে মঙ্গলে যেতে পারবেন কিনা বা আদও বসবাস করতে পারবেন কিনা তা জানা নেয় তবে এই পৃথিবীর বুকে দাঁড়িয়ে তিনি অন্তত গর্ব করে বলতে পারবেন যে তার মঙ্গলে জমি রয়েছে। এতদিনে শৌনক মঙ্গলের জমির দলিলও হাতে পেয়ে গেছে। আর সম্প্রতি নাসার থেকে শৌনকের নামে চিপ পাঠিয়ে দিয়েছেন।

প্রসঙ্গতঃ শৌনক একটি বেসরকারি সংস্থায় কর্মরত।আর তার সাথে তিনি ভারতের চন্দ্রযান এর নকশা বানাচ্ছেন। আগামী ২০২৪ সালে নাসার তরফ থেকে চাঁদে লোক পাঠানো হবে। আর আর সেই চন্দ্রযান, মঙ্গলযান গুলোই মহিলা এবং পুরুষদের ব্যবহার কারি উপযুক্ত শৌচাগার বানানোর জন্য নকশা বানিয়ে এক চ্যালেঞ্জ সম্পূর্ণ করতে চায় শৌনক। আর তারই প্রচেষ্টায় বর্তমানে ব্যাস্ত সে।
[qws]Tags:মঙ্গলে জমি, এবার সদ্য বিবাহিত বাঙালি যুবক বউকে নিয়ে থাকতে চলেছেন মঙ্গলে

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel