আন্তর্জাতিক

কোমায় থাকার গুজব উড়িয়ে প্রকাশ্যে এলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন

North Korean leader Kim Jong Un has come out in public

GNE NEWS DESK:উত্তর কোরিয়ার নেতা কিম জং উন গুরুতর অসুস্থ হয়ে কোমায় রয়েছেন এবং তার ছোট বোন কিম ইয়ো জং দেশের ক্ষমতা গ্রহণ করতে যাচ্ছেন বলে সম্প্রতি গুঞ্জন উঠেছিলো। তবে সেসব গুঞ্জনকে ভুল প্রমাণ করে প্রকাশ্যে দেখা দিয়েছেন কিম জং উন

সম্পূর্ণ সুস্থ অবস্থায় কিম জং উন উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর বর্ধিত এক সভায় অংশ নিয়েছেন বলে বুধবার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ – এর এক প্রতিবেদনে জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সভায় কিম জং উন মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধের উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন। এছাড়া করোনাভাইরাসের পাশাপাশি আগামী কয়েকদিনের মধ্যে দেশটিতে আঘাত হানাতে যাওয়া টাইফুন ‘বাভি’ নিয়েও আলোচনা করেছেন কিম জং উন

সম্প্রতি সীমান্ত বন্ধ থাকায় ও বন্যার ক্ষয়ক্ষতির কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর কোরিয়া, এরপর করোনাভাইরাস মহামারী দেশটির অর্থনীতির উপর বাড়তি চাপ তৈরি করছে বলে কেসিএনএর প্রতিবেদনে বলা হয়েছে।

কেসিএনএ বলেছে, “মহামারী প্রতিরোধে মারাত্মক ভাইসরাসটির প্রবেশ পথগুলো পরীক্ষা করার জন্য যে জরুরী ব্যবস্থা নেয়া হয়েছে তাতে কিছু ত্রুটি পাওয়া গেছে বলে বৈঠকের মূল্যায়নে উঠে এসেছে।”

তবে নতুন করোনাভাইরাসের এ পর্যন্ত কোনো রোগী শনাক্ত হয়েছে বলে জানায়নি উত্তর কোরিয়ায়, কিন্তু গত মাসে কিম জং উন ভাইরাসটি দেশটিতে ‘প্রবেশ করে থাকতে পারে’ এমন মন্তব্য করে লকডাউন জারি করেছিলেন।
Tags: উত্তর কোরিয়া,কিম জং উন,Kim Jong Un

Tags
Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel
Close