আন্তর্জাতিকশিক্ষা ও স্বাস্থ্য

মঙ্গলবার থেকে করোনার আঁতুড়ঘর উহান খুলতে চলেছে স্কুল

The school is going to open uahan

GNE NEWS DESK:মঙ্গলবার থেকে করোনার আঁতুড়ঘর উহান খুলতে চলেছে স্কুল।চীনের হুবেই প্রদেশের উহান শহরের সব স্কুল ও কিন্ডারগার্টেন আগামী মঙ্গলবার থেকে খুলছে। শুক্রবার উহানের স্থানীয় কর্তৃপক্ষের এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার থেকে শহরটির দুই হাজার ৮৪২টি শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে। এসব প্রতিষ্ঠানে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১৪ লাখ। শুক্রবার স্থানীয় কর্তৃপক্ষ স্কুল খোলার এই ঘোষণা দিয়েছে। এর আগে, গত ২৪ আগস্ট থেকে খুলেছে উহান বিশ্ববিদ্যালয়।

তবে, শিক্ষার্থীদের স্কুলে আসা-যাওয়ার সময় মাস্ক পরতে এবং সম্ভব হলে গণপরিবহন এড়িয়ে চলতে পরামর্শ দিয়েছে উহান কর্তৃপক্ষ। একইসঙ্গে স্কুলগুলোকেও রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম মজুদে রাখতে বলা হয়েছে। এছাড়া অযথা ভিড় করতে বারণ করা হয়েছে এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যের অবস্থা জানিয়ে স্বাস্থ্য কর্তৃপক্ষকে প্রতিদিন রিপোর্ট করতে হবে।

জানা গেছে, বিদেশি শিক্ষার্থী ও শিক্ষকদের যারা তাদের স্কুল থেকে নোটিশ পাননি তাদের ফিরতে মানা করেছে কর্তৃপক্ষ।গত ডিসেম্বরের শেষ দিকে এই কেন্দ্রীয় চীনা শহরে করোনা প্রথম শনাক্ত হয়। জানুয়ারি থেকে দুই মাসেরও বেশি সময় লকডাউন ছিল উহান। দেশের মোট মৃত্যুর ৮০ শতাংশই হয়েছে এই শহরে। লকডাউন তুলে নেয়ার পর এপ্রিল থেকে ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরতে থাকে উহানবাসী। ১৮ মের পর থেকে সেখানে কোনো স্থানীয় সংক্রমণের ঘটনা ঘটেনি।
[qws]Tags: স্কুল খুলতে চলেছে উহানে, উহান, চীন

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel