এবার নেপাল-ভুটান সীমান্তে নজরদারি বাড়াচ্ছে ভারতীয় সেনা(Indian Army)

Indian Army is increasing surveillance on the Nepal-Bhutan border

GNE NEWS DESK:গত মে মাস থেকেই লাদাখে ভারত(India) ও চীনের(china) মধ্যে সীমান্ত সংঘাত জারি রয়েছে। গত ১৫ জুন তা চরমে ওঠে। পেট্রোলিং পয়েন্ট-১৪-এর কাছে দুই দেশের সেনার মধ্যে সংঘর্ষে প্রাণ হারান ২০ জন ভারতীয় সেনা(Indian Army), চীনেরো হতাহতের সংখ্যা বহু।তবে তা ঠিক কত তা জানা যায়নি। তারপর থেকে সীমান্তে শান্তি ফেরাতে সামরিক ও কূটনৈতিক স্তরে একাধিক বৈঠক হয়েছে। তবে চূড়ান্ত কোনও সমাধানে পৌঁছানো যায়নি।২৯ আগস্ট সীমান্তে চীনা সেনাদের আগ্রাসনের একটি প্রচেষ্টা থামিয়ে দিতে পেরেছে ভারতীয় সেনা(Indian Army)। পাল্টা দাবিতে বেইজিং জানিয়েছে, তারা সীমান্তে কোনও আগ্রাসনের প্রচেষ্টা চালায়নি।

এমন পরিস্থিতিতে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ভারতের স্বরাষ্ট্র মন্ত্রক, সীমান্ত ব্যবস্থাপনা বিভাগ ও আইটিবিপি (ইন্দো তিব্বতিয়ান বর্ডার পুলিশ) ও এসএসবি (সশস্ত্র সীমা বল)-এর কর্মীদের মধ্যে উচ্চ পর্যায়ের বৈঠক হয়।

জানা গেছে, ওই বৈঠকেই চীনের সঙ্গে অন্যান্য সীমানায় নজরদারি বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। চীন, নেপাল, ভুটান নিয়ে ভারতীয় সেনাবাহিনীতে(Indian Army)জারি হয়েছে হাই অ্যালার্ট। ইন্দো-তিব্বতীয় বর্ডার পুলিশকেও এই নির্দেশ দেওয়া হয়েছে। উত্তরাখণ্ড, অরুণাচল প্রদেশ, হিমাচল প্রদেশ, লাদাখ এবং সিকিম, এমনকি ইন্দো-নেপাল এবং ভুটান সীমান্তে নজরদারিতে কর্মরত সশস্ত্র সীমা দলকেও সতর্ক করা হয়েছে। নজরদারি আরও বাড়াতে বলা হয়েছে।

[qws]Tags: আপডেট খবর,বাংলা খবর,করোনা আপডেট, আজকের রাশিফল, bengalinews, ভারতের খবর, আজকের খবর, আবহাওয়ার খবর,ঝাড়গ্রাম, উপকারিতা, দেশের খবর, আজকের নিউজ,

Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel