আন্তর্জাতিকCorona Virus

রাস্তায় মাস্ক পড়ে না বেরোলেই লাগবে ২১০০০ টাকা জরিমানা, নতুন নিয়ম সরকারের

GNE NEWS DESK:ইউরোপের একাধিক দেশ এখনও রীতিমতো চেষ্টা করে চলেছে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রুখতে। বসনিয়ান কর্তৃপক্ষ ঘোষণা করেছে দেশজুড়ে বাড়ির বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক। এই পদক্ষেপ নেওয়া হয়েছে তার একটি মাত্র কারণ যাতে করোনা ভাইরাস কে রোখা যায়।

বসনিয়াতে বুধবার এই মাস্ক পরা বাধ্যতামূলক নিয়ম জারি করা হয়েছে করোনার পরিসংখ্যান অনুসারে সর্বোচ্চ দৈনিক সংখ্যক ধরা পড়তেই। ইউরোপের অন্যতম দরিদ্র দেশ বসনিয়া এই মুহূর্তে করোনার আতঙ্কে ভুগছে নব্বইয়ের দশকে বিধ্বংসী যুদ্ধের পর। স্বাস্থ্য ব্যবস্থার উপর চাপ বাড়ছে তাঁদের।

প্রসঙ্গতঃ বসনিয়ার লোকেরা ইদানীং সামাজিক দূরত্ব ও মাস্ক পরার ব্যাপারে রীতিমতো অনীহা প্রকাশ করছে কিন্তু এদিকে হু হু করে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। এরপরেই প্রশাসন এই কঠোর সিদ্ধান্ত নিতে তৎপর হয়ে।

লোকেরা মাস্ক না পরে বাইরে বেরোলে এবার থেকে দিতে হবে জরিমানা, সারায়েভো কর্তৃপক্ষের তরফে ঠিক এমনটাই জানানো হয়েছে। ২৫০ থেকে ৭৫০ ইউরো পরিমান ধার্য করা হয়েছে এই জরিমানা হিসেবে। এই পরিমাণ ভারতীয় মুদ্রায় ২১ হাজার টাকা থেকে প্রায় ৬৪ হাজার টাকার সমান।

উল্লেখ্য, বিশেষজ্ঞরা মনে করছেন করোনা সংক্রমণ রুখতে মাস্ক ও স্যানিটাইজারকেই অন্যতম অস্ত্র হিসেবে ধার্য করা হয়েছে। সোশ্যাল ডিস্ট্যান্সিংও মানতে হবে। এভাবেই লড়াই লড়তে হবে ভাইরাসের সঙ্গে যতদিন না কোনো ভ্যাকসিন বেরোচ্ছে এই ভাইরাসের।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel