প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
আন্তর্জাতিকভাইরাল খবর

আজ স্ত্রীকে জড়িয়ে ধরার দিন,আজ ‘স্বামী-স্ত্রী দিবস’

Today is 'Husband and Wife Day'

GNE NEWS DESK:আজকের দিনটি শুধুই বিবাহিতদের। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে পালিত হচ্ছে ‘স্বামী-স্ত্রী দিবস’। এদিন স্বামীরা স্ত্রীকে জড়িয়ে ধরে বলেন ‘তোমাকে অনেক ভালোবাসি।’

ভ্যালেন্টাইনের বিপরীতমুখী এই দিবসের জনপ্রিয়তা আমাদের দেশে তেমন একটা নেই। তবে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে দিনটি বেশ প্রচলিত। তাই দেশ দুটিতে আজ জাতীয় ছুটির দিন হিসেবে পালিত হচ্ছে।

১৯৮৪ সালে ‘সামরিক দম্পতি দিবস’ প্রতিষ্ঠিত হবার পরেই জাতীয় আকারে দম্পতিরা একটি দিবস পালন করতে চাইছিল। কেননা, সামরিক দম্পতি দিবস শুধু সামরিক কর্মকর্তাদের মধ্যেই সীমাবদ্ধ ছিল। ধীরে ধীরে দিবসটি সাধারণ মানুষরাও পালন করা শুরু করে।

দিবসটিতে উপহার নয় বরং সময় প্রার্থনাকে প্রাধান্য দেয়া হয়। একটি বৈজ্ঞানিক গবেষণায় দেখা গেছে, ২০ মিনিট সঙ্গীকে জড়িয়ে ধরলে এমন কয়েকটি হরমোন নিসৃত হয় যা আনন্দ দেয়, সুখি বোধ করায় এবং মানসিক চাপ থেকে মুক্ত করে।

স্বামী-স্ত্রী দিবসের সূচনা করা হয় সঙ্গীকে ধন্যবাদ জানানোর মধ্য দিয়ে। দিনটি বিবাহিত দম্পতিদের একসঙ্গে সময় কাটাতে এবং পরষ্পরের গুণগান করতে উৎসাহিত করে।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel