প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
আন্তর্জাতিকজাতীয়

“ভারতের করোনা ভ্যাকসিন তৈরির ক্ষমতা এখন সারা বিশ্বের সেরা সম্পদ”- ভারতের প্রশংসায় পঞ্চমুখ জাতি সংঘের মহাসচিব

Secretary-General of the United Nations in praise of India

GNE NEWS DESK:চীন রাশিয়া আমেরিকাকে পিছনে ফেলে ভারতের প্রশংসায় পঞ্চমুখ জাতি সংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। তিনি এক সংবাদ সম্মেলনে বলেন, ভারতের করোনা ভ্যাকসিন তৈরির ক্ষমতা এখন সারা বিশ্বের সেরা সম্পদ। বিনা শর্তেই তার প্রতিবেশী দেশগুলোকে ভ্যাকসিন জোগান দিচ্ছে ভারত।

তার মতে, বিপুল পরিমাণে টিকার ডোজ তৈরি করেছে ভারতবর্ষ। সেই কারণে ভারতীয় সংস্থাগুলোর আমরা সঙ্গে যোগাযোগ রাখছি। আমাদের দৃঢ় বিশ্বাস বিশ্বজুড়ে ভ্যাকসিনের চাহিদা মেটানোর সমস্ত প্রয়োজনীয় উপকরণ ভারতের বিজ্ঞানীদের কাছে রয়েছে।” আমি আশা করছি, এই সম্পদের যথাযথ ব্যবহারের গুরুত্ব পুরো বিশ্ব বুঝতে পারবে।”

ইতিমধ্যেই প্রায় ৫৫ লক্ষ করোনা টিকা প্রতিবেশী দেশগুলিতে পাঠিয়েছে ভারতবর্ষ।

জাতিসংঘের সাপ্তাহিক বিবৃতিতে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বৃহস্পতিবার জানিয়েছেন, ওমান এবং প্রশান্ত মহাসাগরের বেশ কিছু দ্বীপেও ভারত ভ্যাকসিন পাঠাবে। আফ্রিকায় প্রায় ১ কোটি টিকার ডোজ পাঠানোর পরিকল্পনা রয়েছে কেন্দ্র সরকারের। জাতিসংঘের প্রতিনিধি ও কর্মীদের জন্য প্রায় ১০ লক্ষ টিকার ডোজ পাঠানো হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কতৃপক্ষ।

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel