প্রথম পাতা ভোট বাংলা আজকের রাশিফল সকালের বাংলা কর্ম সন্ধান পশ্চিম বাংলা বাংলার জেলা ভারতবর্ষ বিশ্ব বাংলা খেল বাংলা প্রযুক্তি বাংলা বিনোদন বাংলা        লাইফস্টাইল বাংলা EXCLUSIVE বাংলা GNE TV
আন্তর্জাতিক

ভারতের পর এবার পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালালো ইরান

After India, this time Iran launched a surgical strike in Pakistan

GNE NEWS DESK: ভারতের পর এবার পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালালো ইরান। মঙ্গলবার গভীর রাতে পাকিস্তানে এই সার্জিক্যাল স্ট্রাইক চালায় ইরান। ভারতের পর এই প্রথম অন্য কোনো দেশ পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালালো।

ইরান রিভলিউশনারি গার্ডের কিছু জওয়ান পাকিস্তানে গোপন অভিযানে গিয়েছিলেন। সেখানে বালোচ জঙ্গিদের কবলে পড়েন ইরানের সেনারা। খবর পাওয়ার সাথে সাথেই প্রস্তুত হতে শুরু করে ইরান। একেবারে ভারতের কৌশলেই পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালায় তারা। বালোচ জঙ্গিদের আস্তানায় আক্রমণ চালিয়ে দুই জওয়ানকে মুক্ত করে নিয়ে এসেছে ইরানের সেনারা।

২০১৮ সালের ১৬ ডিসেম্বর বালোচ প্রদেশ ও ইরানের সীমান্ত থেকে পাকিস্তানের জঈশ-অল-অদ্ল নামের জঙ্গি সংগঠন দুই জওয়ানকে অপহরণ করে পাকিস্তান। গুপ্তচরের মাধ্যমে প্রথমে ওই দুই সৈনিকের খোঁজ নেয় ইরানি সেনা। বেশ কয়েকজন সেনা কর্মকর্তাও এই সার্জিক্যাল স্ট্রাইকে অংশ নিয়েছিলেন বলে জানিয়েছে ইরানের একাধিক সংবাদমাধ্যম। তবে পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক নতুন কিছু নয়। এর আগেও ভারত ও আমেরিকার সেনা পাকিস্তানের মাটিতে জঙ্গি নিধন করেছে।

সিস্তান-বেলুচিস্তানের মির্জাবেহ সীমান্ত থেকে ১৪ জন ইরানি সেনাকে অপহরণ করেছিল জঈশ-অল-অদ্ল সংগঠনের জঙ্গিরা। সেই বছরই ১৫ নভেম্বর পাঁচজন সেনাকর্মীকে মুক্তি দিয়েছিল তারা। ২০১৯ সালে আরও চারজন সেনাকে মুক্ত করে জঙ্গিরা। একাধিক আন্তর্জাতিক গুপ্তচর সংস্থা এই জঙ্গি সংগঠনকে মদদ দিয়েছে বলে অভিযোগ করেছিল ইরান।

Advertisement with GNE Bangla

একই রকমের খবর

Back to top button
Use GNE Bangla App Install Now
Subscribe YouTube Channel